পটুয়াখালীতে অর্ধকোটি টাকা সহায়তা পেলেন ৬১১ দরিদ্র

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭,   ১২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

পটুয়াখালীতে অর্ধকোটি টাকা সহায়তা পেলেন ৬১১ দরিদ্র

পটুয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৬ ২৬ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৯:১০ ২৬ ডিসেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পটুয়াখালীতে ৬১১ দরিদ্র নারীর মাঝে ৪৮ লাখ সাত হাজার টাকা সহায়তা দিয়েছে ইউএনডিপি।

বৃহস্পতিবার সকালে তাদের হাতে সহায়তার প্রতীকী চেক দেন প্রধান অতিথি বরিশালের বিভাগীয় কমিশনার মোহম্মদ ইয়ামিন চৌধুরী। 

পটুয়াখালীর পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদের সভাপতিত্বে চেক বিতরণের প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বলেছিলেন-‘আমি যদি এই বাংলা মানুষের মুখে হাসি ফোটাতে না পারি, আমি যদি দেখি বাংলার মানুষ  দুঃখি, আর যদি দেখি বাংলার মানুষ পেট ভরে ভাত খায় নাই, তা হলে আমি শান্তিতে মরতে পারবো না।’  

এরই প্রেক্ষাপটে যুদ্ধ বিধ্বস্ত দেশকে বঙ্গবন্ধু দারিদ্রমুক্ত ও আর্থ সামাজকিভাবে উন্নত করতে ধাবিত হয়েছিল। তার রেখে যাওয়া অপূরণীয় স্বপ্নগুলো এক এক করে বাস্তবায়ক করছেন তার কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা তার অনুগত হয়ে কাজ করে যাচ্ছি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালীর ডিসি মো. মতিউল ইসলাম চৌধুরী, অতিরিক্ত ডিসি (সার্বিক) মো. হেমায়েত উদ্দিন, পটুয়াখালী প্রেস ক্লাবের আহবায়ক স্বপন ব্যানার্জী, সদস্য সচিব সাংবাদিক কাজল বরন দাস। এছাড়াও পটুয়াখালী পৌরসভার টাউন প্লানার ফারজানা ইয়াসমিন ও বস্তি উন্নয়ন কর্মকর্তা ভবানী শংকর সিংহ এবং পৌর এলাকার কাউন্সিলররা।

প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় পটুয়াখালী পৌরসভার উদ্যোগে দরিদ্রের বিভিন্ন শ্রেণিতে ভাগ করে ৪৮ লাখ সাত হাজার টাকা দেয়া হয়। এর মধ্য ২৪৫ ব্যবসায়ী অনুদান, ১১৮ শিক্ষানবিশ অনুদান, ৪৮ জনকে বাল্যবিয়ে রোধ ও ২০০ জনকে পুষ্টি সহায়তা পেয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ