পটুয়াখালীতে দশ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

পটুয়াখালীতে দশ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

পটুয়াখালী প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:৪৭ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:৪৭ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পটুয়াখালীর চারটি আসনে রোববার দশ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা মো.মতিউল ইসলাম চৌধুরী।

জেলা ডিসি কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় তিনি এসব মনোনয়নপত্র বাতিল ঘোষণা দেন।

পটুয়াখালী-১ আসন থেকে বাতিল হওয়া প্রার্থীরা হচ্ছেন। স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম মৃধা, জাকের পার্টি মনোনীত প্রার্থী আব্দুর রশিদ, এনপিপি মনোনীত প্রার্থী মো. সুমন সন্যামত এবং বাংলাদেশ মুসলিম লীগ মনোনীত প্রার্থী খবির উদ্দিন রেজা হাওলাদার।

পটুয়াখালী-২ আসনে ১০ জনের মধ্যে ৪ জনের মনোনয়পত্র বাতিল করা হয়েছে। এরা হচ্ছেন বিএনপি মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম তালুকদার, স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান খান ও স্বতন্ত্র প্রার্থী আবু নাঈম।

এদিকে হলফনামায় স্বাক্ষর না থাকায় পটুয়াখালী-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়ন পত্র বাতিল করেছে জেলা রিটানিং কর্মকর্তা। এ ছাড়া বিএনপি মনোনীত অপর প্রার্থী মো. শাহজাহান খান ঋণখেলাপি হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে বিএনপি থেকে মনোনীত অপর প্রার্থী হাসান মামুনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে। 

পটুয়াখালী-৩ আসনে বিএনপি থেকে মোট ৩ জন প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়েছিল। পটুয়াখালী-৪ আসেন ৮ জন প্রার্থীর মধ্যে সবার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। 

জেলা রিটানিং অফিসার মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে নির্বাচন কমিশন বরারব আপিল করতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/এমআর

Best Electronics