পটুয়াখালীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

পটুয়াখালীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ

 প্রকাশিত: ১৫:৪৩ ১৯ জুলাই ২০১৮   আপডেট: ১৫:৪৩ ১৯ জুলাই ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পটুয়াখালীর গলাচিপায় এক ইউপি চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতা,ক্ষমতার অপব্যবহারসহ একাধিক অভিযোগে বিক্ষাভ করেছে স্থানীয়রা।

বৃহস্পতিবার দুপুরে গলাচিপা উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মুহম্ম্দ আব্দুল হালিমের নেতৃত্বে এ বিক্ষোভ হয়। অভিযুক্তের নাম দুলাল চৌধুরী। তিনি কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।

বিক্ষোভে অংশগ্রহণকারীরা বলেন, চেয়ারম্যান দুলাল চৌধুরী ক্ষমতার প্রভাব খাটিয়ে শিক্ষক-শিক্ষিকা, শিক্ষক কর্মচারী এবং এলাকার সাধারণ মানুষকে মারধোর, প্রকাশ্যে অপদস্তসহ নানা অপকর্ম করে আসছেন। এছাড়াও তার ছেলে রাসেল চৌধুরী বিভিন্ন সময়ে মাদক সেবনের জন্য কলাগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ে কক্ষের অনধিকার প্রবেশ করেন। এতে কোনো শিক্ষক  প্রতিবাদ করলে তাকে মারধোর করা হয়। অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে সংশ্লিষ্ট এবং স্থানীয় প্রশাসন আইনগত ব্যবস্থা না নিলে আগামীতে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলে হুশিয়ারি দেন তারা।

কলাগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, তাকে মোবাইল ফোনে ওই চেয়ারম্যান গালমন্দ করেছেন এবং প্রাণ নাশের হুমকি দিয়েছেন। যা রেকর্ডিং অাকারে সংরক্ষিত রয়েছে।

ওই রের্কডিংয়ে শোনা যায়, ‘শুরুতেই গালি দিয়ে চেয়ারম্যান বলছেন- তোমার এতবড় সাহস হলো কিভাবে। আমার বিরুদ্ধে লাগছো। তোর প্রিজাইটিং অফিসার বাবারে ফোন করে ক, তোর চেয়ারম্যান বাপে তোর চাকরি শ্যাষ কইররা হালাইবে। তুই একটু ধইর্য্য ধর দ্যাখ তোর অবস্থা আমি কি করি।

এঘটনায় স্থানীয় পুলিশ ফাঁড়িতে গেলে তারা কোনো জিডি গ্রহণ করেনি।

ফাঁড়ির ইনচার্জ ইলিয়াজ ফরাজি বলেন, তাকে গলাচিপা থানায় মামলা করার পরামর্শ দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরআর