পটকা খেয়ে একই পরিবারের ১০ জন অসুস্থ

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬,   ১১ শা'বান ১৪৪১

Akash

পটকা খেয়ে একই পরিবারের ১০ জন অসুস্থ

হবিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৫০ ১৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০১:৫৮ ১৭ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

হবিগঞ্জের বাহুবলে পটকা মাছ খেয়ে একই পরিবারের ১০ জন অসুস্থ হয়ে পড়েছেন। 

রোববার রাত ৮টার দিকে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করেন। তাদের মধ্যে দুই জনকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

অসুস্থরা হলেন, উপজেলার বড়কান্দি গ্রামের শারফান (৬০), সিতারা খাতুন (৫০), আব্দুল জলিল (৩০), তাছলিমা খাতুন (২০), মাহমুদা আক্তার (১৬), চাঁন বানু (২৫), নাছিম (৫), তানিসা আক্তার (৭), সুহেনা আক্তার (৩০) ও তামিম (৮)। তারা সবাই একই পরিবারের সদস্য।

অসুস্থ আব্দুল জলিল জানান, রোববার দুপুরে উপজেলার মিরপুর বাজার থেকে কিছু পটকা মাছ কিনে নেন তিনি। রাতে সবাই মিলে এক সঙ্গে খাওয়া-দাওয়া শেষে তারা সবাই একে একে অসুস্থ হয়ে পড়েন। পরে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

এ ব্যাপারে হবিগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসক কলি আক্তার বলেন, এর আগেও পটকা মাছ খেয়ে দেশের বিভিন্ন স্থানে অনেকে অসুস্থ হয়েছেন। এমনকি বেশ কয়েকজন মারাও গেছেন। 

এরপর থেকে পটকা মাছ বাজারের কেনা-বেচা নিষিদ্ধ করা হয়। পটকা মাছ খাওয়া থেকে বিরত থাকার জন্য জনগণকে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সচেতন করা হয়। এরপরও এই মাছ খাওয়ার কারণেই মূলত তারা অসুস্থ হয়ে পড়েছেন। তাদেরকে চিকিৎসা দেয়া হচ্ছে।  

ডেইলি বাংলাদেশ/এমকে