Alexa পঞ্চমবারের মতো বিশ্বসেরা বিমান সংস্থা নির্বাচিত কাতার এয়ারওয়েজ

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৫ ১৪২৬,   ১৬ জ্বিলকদ ১৪৪০

পঞ্চমবারের মতো বিশ্বসেরা বিমান সংস্থা নির্বাচিত কাতার এয়ারওয়েজ

ভ্রমণ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৩ ২০ জুন ২০১৯  

মোট চারটি পুরস্কার পেয়েছে কাতায় এয়ারওয়েজ

মোট চারটি পুরস্কার পেয়েছে কাতায় এয়ারওয়েজ

‌‘স্কাইট্রাক্স ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ড’কে বলা হয় এভিয়েশন শিল্পের অস্কার। ফ্রান্সের ল্যঁ বুর্গেতে প্যারিস এয়ার শোতে এবার বসেছিল আয়োজনটির ১৯তম আসর। সেখানে বিশ্বসেরা এয়ারলাইনস হিসেবে ‘কাতার এয়ারওয়েজ’ এর নাম ঘোষণা করে যুক্তরাজ্যভিত্তিক এভিয়েশন নির্ভর প্রতিষ্ঠান স্কাইট্র্যাক্স। এ নিয়ে পঞ্চমবারের মতো এ পুরস্কার জিতেছে প্রতিষ্ঠানটি।

শুধু তাই নয়, বিশ্বসেরা বিজনেস ক্লাস কেবিন, বিশ্বসেরা বিজনেস ক্লাস আসন ও মধ্যপ্রাচ্যের সেরা বিমান সংস্থার পুরস্কারও জিতেছে কাতারের রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠানটি।

স্কাইট্রাক্স অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে যোগ দিয়ে কাতারের পরিবহন ও যোগাযোগ মন্ত্রী জসিম সাইফ আহমেদ আল সুলাইতি বলেন, কাতারের জন্য এটি একটি মহান দিন। আমি জমকালো এই আয়োজনে উপস্থিত থাকতে পেরে আনন্দিত, যেখানে কাতার এয়ারওয়েজকে পঞ্চমবারের জন্য বছরের সেরা বিমানসংস্থা হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে।

কাতার এয়ারওয়েজের প্রধান নির্বাহী আকবর আল বাকের বলেন, স্কাইট্রাক্স এর পুরষ্কারগুলো বিমান শিল্পে সবচেয়ে মর্যাদাপূর্ণ হিসাবে ব্যাপকভাবে স্বীকৃত। তাই এবারের আসরে এত পুরস্কার জেতা কাতার এয়ারওয়েজের জন্য সত্যিই একটি স্মরণীয় অভিজ্ঞতা।

উল্লেখ্য, ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের মে পর্যন্ত ৩০০টি এয়ারলাইনসের সেবা নিয়ে অনলাইনে পরিচালিত জরিপ অনুযায়ী পুরস্কার প্রাপ্তদের তালিকা চূড়ান্ত হয়েছে। এবার অংশ নেন ১০০টিরও বেশি দেশের ২ কোটি ১৬ লাখ ভ্রমণকারী।

একনজরে বিশ্বসেরা ১০ এয়ারলাইনস-

১. কাতার এয়ারওয়েজ
২. সিঙ্গাপুর এয়ারলাইনস
৩. এএনএ অল নিপ্পন এয়ারওয়েজ
৪. ক্যাথে প্যাসিফিক
৫. এমিরেটস
৬. ইভিএ এয়ার
৭. হাইনান এয়ারলাইনস
৮. কানটাস এয়ারওয়েজ
৯. লুফথানসা
১০. থাই এয়ারওয়েজ

ডেইলি বাংলাদেশ/এনকে