Alexa নয় লাখ টাকার ক্যামেরা ৬ হাজার টাকায় বিক্রি!

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

নয় লাখ টাকার ক্যামেরা ৬ হাজার টাকায় বিক্রি!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০২ ২০ জুলাই ২০১৯  

ছবি: সংগ্রহীত

ছবি: সংগ্রহীত

আশ্চর্য হলেও সত্যি মার্কিন ই-কমার্স প্রতিষ্ঠান আমাজনের কল্যাণে ৯ লাখ টাকা মূল্যের ক্যামেরা লেন্স মাত্র ৬,৫০০ টাকায় কিনলেন এক ক্রেতা।  

মার্কিন ই-কমার্স প্রতিষ্ঠান আমাজনের ভুলের কারণেই এমনটা হয়েছে বলে জানিয়েছে একটি সংবাদমাধ্যম।

১৫ থেকে ১৬ জুলাই প্রাইম ডে-এর পসরা সাজিয়েছিল ই-কমার্স সংস্থাটি। সেদিন ৯৯.৩% ছাড়ে সীমিত সময়ের জন্য একটি অফার দেয় আমাজন। অবিশ্বাস্য সেই অফারটি চোখে পড়ে যায় এক দল ক্যামেরাম্যানের।

ওয়েবসাইটটির ক্যামেরা বিভাগে প্রায় প্রতিটি ক্যামেরা ও ক্যামেরার সরঞ্জামই পাওয়া যাচ্ছে ৯৪ মার্কিন ডলারে, ৩০হাজার টাকার ডিজিটাল ক্যামেরা থেকে শুরু করে ৯ লাখের ক্যামেরা লেন্স, সবই ৯৯.৩ শতাংশ ছাড়ে মিলছে সেই ওয়েবসাইটে। অফারটি দেখা মাত্রই অর্ডার করে দেন অনেকে।

এদের মধ্যে সবচেয়ে ভাগ্যবান ক্রেতা ৯ লাখের ক্যানন লেন্স (Canon EF 800mm f/5.6L IS) কেনেন ৬,৫০০ টাকায়।

এমন সস্তায় কিনতে পেরে সাইটের স্ক্রিনশট তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ক্রেতা লিখেন, লেন্সটি কেনা আমার অনেক দিনের স্বপ্ন ছিল। স্বপ্নপূরণের জন্য জেফ বেজসকে ধন্যবাদ।

জানা গেছে, অনেকে অর্ডার করেও কাঙ্ক্ষিত পন্য পাননি। কারণ অফারটি মাত্র কয়েক মিনিটের জন্যই দৃশ্যমান ছিল আমাজনের সাইটে। ফলে অনেককেই নিরাশ হতে হয়।

অনেকের ধারণা, ৯৯.৩ শতাংশ ছাড়ের বিষয়টি কোনো অফার ছিল না, আমাজনের প্রযুক্তিগত ত্রুটির ফলেই সব ক্যামেরার দাম একই হয়ে যায়। সে হিসাবে ৯ লাখ টাকার ক্যামেরার মূল্য ৬ হাজার টাকা হয়ে যায়।

ডেইলি বাংলাদেশ/এমকে

Best Electronics
Best Electronics