নড়াইলে এইচএসসি পরীক্ষায় ফল বিপর্যয়

ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০১৯,   আষাঢ় ১১ ১৪২৬,   ২০ শাওয়াল ১৪৪০

নড়াইলে এইচএসসি পরীক্ষায় ফল বিপর্যয়

 প্রকাশিত: ১২:১১ ২০ জুলাই ২০১৮   আপডেট: ১৭:৪৫ ২০ জুলাই ২০১৮

নড়াইলে ফল বিপর্যয়

নড়াইলে ফল বিপর্যয়

এবারের এইচএসসি পরীক্ষায় ফল বিপর্যয়ে পড়েছে নড়াইল জেলা।  জেলায় এ বছর জিপিএ-৫ পেয়েছে ৪৮ জন। কমেছে পাসের হার।

খোঁজ নিয়ে জানা গেছে, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন। বিজ্ঞান বিভাগে ২৯ জন, ব্যবসায় শিক্ষা বিভাগে তিনজন এবং মানবিক বিভাগ থেকে পেয়েছে দুইজন।

এছাড়া জেলার অন্যান্য প্রতিষ্ঠান থেকে জিপিএ পেয়েছে মাত্র ১৪ জন। এর মধ্যে রয়েছে সদর উপজেলার বল্লারটোপ আইডিয়াল কলেজ হতে বিজ্ঞান বিভাগ থেকে একজন ও মানবিকে একজন, গোবরা মিত্র কলেজে মানবিকে দুইজন। মির্জাপুর ইউনাইটেড কলেজে মানবিকে দুইজন।লোহাগড়া উপজেলার নবগঙ্গা ডিগ্রি কলেজে বিজ্ঞান বিভাগ থেকে তিনজন।লক্ষীপাশা মহিলা কলেজে মানবিকে একজন।ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে একজন। লোহাগড়ার লাহুড়িয়া এস.এম.এ আহাদ কলেজে বিজ্ঞান বিভাগ থেকে একজন। কালিয়া উপজেলার কালিয়া শহীদ আব্দুস ছালাম ডিগ্রি কলেজে মানবিক বিভাগ থেকে একজন। বড়দিয়া মুন্সি মানিক মিয়া ডিগ্রি কলেজে বিজ্ঞান বিভাগ থেকে একজন জিপিএ-৫ পেয়েছে।

কলেজ সূত্রে জানা গেছে, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের আটশ’৯৪ পরীক্ষার্থী এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। পাস করেছে পাঁচশ’১৬ পরীক্ষার্থী। এ কলেজে পাসের হার ৫৮ শতাংশ।

লোহাগড়া উপজেলায় লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়। এ কলেজে এবছর এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছে সাতশ’ছ পরীক্ষার্থী। এই কলেজ থেকে কেউ জিপিএ-৫ পায়নি। পাশের হার ৩৯ দশমিক ২৩ শতাংশ।

লক্ষীপাশা আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অংশ নিয়েছে ২৮৩ পরীক্ষার্থী। এই কলেজে পাসের হার ২৬ দশমিক ১৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে দুই পরীক্ষার্থী।

ইতনা স্কুল অ্যান্ড কলেজের ১৭৭ পরীক্ষার্থী অংশ নেয়।  পাসের হার ২৭ দশমিক ১১ শতাংশ।

ডেইলি বাংলাদেশ/জেডএম