Alexa ‘ন্যায়বিচার প্রতিষ্ঠায় আজীবন কাজ করেছেন বঙ্গবন্ধু’

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

‘ন্যায়বিচার প্রতিষ্ঠায় আজীবন কাজ করেছেন বঙ্গবন্ধু’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:২৫ ৩০ আগস্ট ২০১৯  

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিচার বিভাগের স্বাধীনতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য আজীবন কাজ করে গেছেন। তিনি চেয়েছিলেন দুঃখী মানুষের মুখে হাসি হবে চিরস্থায়ী। বাংলাদেশ হবে বৈষম্যমুক্ত সত্যভিত্তিক অসাম্প্রদায়িক।

বৃহস্পতিবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (বার) আয়োজিত শহীদ সফিউর রহমান মিলানায়তনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ ছিল গভীর মানবিক দর্শন। সারাজীবন তিনি ঘুমন্ত মানুষের জাগরণে ব্যয় করেছেন। পচাত্তরে ঘাতকরা যখন তাকে হত্যা করে, তারা ভেবেছিল বঙ্গবন্ধু না থাকলে বাংলাদেশ থাকবে না। তারা জানত না আদর্শের মৃত্যু নেই। বঙ্গবন্ধুর জীবনাদর্শ বুকে ধারণ করে আজও বাঙালিরা লালন করে তার সোনার বাংলার স্বপ্ন পূরণের প্রত্যয়।

সুপ্রিম কোর্ট বারের সভাপতি এ এম আমিন উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মো. নুরুজ্জামান, জ্যেষ্ঠ আইনজীবী এম আমীর উল ইসলাম, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, এ এফ এম মেসবাহ উদ্দিন, ব্যারিস্টার ফজলে নুর তাপস প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএ