নৌযানে ফিটনেস-লাইসেন্স প্রদানে সচেতনতার নির্দেশ

ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জুন ২০১৯,   আষাঢ় ১৩ ১৪২৬,   ২২ শাওয়াল ১৪৪০

নৌযানে ফিটনেস-লাইসেন্স প্রদানে সচেতনতার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:২২ ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:২২ ১৯ ডিসেম্বর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

নৌযানের ফিটনেস ও চালকদের লাইসেন্স প্রদানের বিষয়ে অধিকতর সচেতন থাকতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন নৌপরিবহন সচিব মো. আবদুস সামাদ।

বুধবার সচিবালয়ে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌ-পরিবহন অধিদফতরের সহকারি পরিচালক ও পরিদর্শকদের এক ওরিয়েন্টেশন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন।

নৌপরিবহন সচিব বলেন, নৌপরিবহন অধিদফতর একটি গুরুত্বপূর্ণ সংস্থা। এ দফতরের উল্লেখযোগ্য কার্যক্রমের মধ্যে নৌযানের সার্ভে করা, ডিজাইন প্রদান, ডিজাইনের মাননিয়ন্ত্রণ, ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্ডিন্যান্স এবং ইনল্যান্ড শিপিং অর্ডিন্যান্স এর রুলস ও রেগুলেশন অনুযায়ী জাহাজ চলাচল ইত্যাদি।

তিনি বলেন, আইনবিধি মেনে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। সরকারি চাকরির আচরণ ও শৃঙ্খলা মেনে সেবা গ্রহীতাকে দ্রুত সেবা প্রদান করতে কর্মকর্তাদের অনুরোধ জানান তিনি।

এ সময় ওরিয়েন্টেশন কোর্সে নৌপরিবহন অধিদফতর, নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদফতর ও সরকারি শিপিং অফিসের ৩৫ জন কর্মকর্তা অংশ নেয়। কোর্সে নৌপরিবহন মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম, সরকারি চাকরির আচার-আচরণ, শৃঙ্খলা ও সেবা গ্রহীতাকে দ্রুত সেবা প্রদানসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে ধারণা দেয়া হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মো.মফিজুল হক, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক ও নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম। 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/আরএইচ