.ঢাকা, রোববার   ২১ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৭ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪০

নৌকাই ভরসা

জাহাঙ্গীর আলম ভূইয়া, সুনামগঞ্জ ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৭ ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ১৭:০৯ ১৯ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সুনামগঞ্জের তাহিরপুরের বাদাঘাট ইউপির বাজার ও জেলার সদরের সঙ্গে যোগাযোগের একমাত্র পথ হল বাদাঘাট-সুনামগঞ্জ সড়ক। এ সড়ক বিচ্ছিন্ন করেছে মিয়ারচর নদী। এ নদী পার হতে নৌকাই ভরসা।

নদীর দুই পাড়ে বাইসাকেল, মোটরসাইকেল, ঠেলাগাড়ি, ভ্যান গাড়িসহ অন্যান্য যানবাহন নৌকায় পারাপার হচ্ছে।  এছাড়া চাকুরীজীবী, ব্যবসায়ী, শিক্ষার্থীরাসহ ৫০ গ্রামের লক্ষাধিক মানুষ পার হচ্ছেন। এছাড়া সবজি চাষিদের উৎপাদিত পণ্য বেচা-কেনার জন্য জেলা সদরে, পাশে বিশ্বম্ভরপুর বাজার, তাহিরপুর সদর ও বাদাঘাট বাজারে আসা যাওয়ায় সমস্যা হচ্ছে।

বাদাঘাট বাজার বনিক সমিতির সভাপতি সেলিম হায়দার, ব্যবসায়ী রাশিদ ভূঁইয়া, শিক্ষক সিদ্দিকুর রহমান বলেন, নদীর উপর সেতু নির্মাণ করলে জনসাধারণের ব্যবসা-বাণিজ্য ও চলাচল স্বস্তির হবে।

উত্তর বড়দল ইউপি যুবলীগ সভাপতি মাসুক মিয়া বলেন, মিয়ারচর নদীর উপর সেতু নির্মাণ হলে মানুষের অনেক উপকার হবে। জেলা সদরের সঙ্গে সংযোগ আরো সহজ হবে।

তাহিরপুর ইউএনও সাইফুল ইসলাম বলেন, যোগাযোগের রক্ষা করতে নদীর উপর সেতু নির্মাণ জরুরি।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বলেন, মিয়ারচড় নদীর উপর সেতু নির্মাণ হলে জেলা সদর, বিশ্বাম্ভরপুরের সঙ্গে যোগাযোগ ও জনসাধারণ ও ব্যবসায়ীরা লাভবান হবে।

সুনামগঞ্জ এলজিইডি প্রকৌশলী ইকবাল হোসেন বলেন, প্রস্তাবনা পাঠানো হয়েছে। এখনো নির্দেশনা আসেনি। নির্দেশনা আসলে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ