নোয়াখালীতে শীতের কবলে শিশুরা

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৯ ১৪২৬,   ১৮ রমজান ১৪৪০

Best Electronics

নোয়াখালীতে শীতের কবলে শিশুরা

নোয়াখালী প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:০৭ ৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:১০ ৬ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নোয়াখালীতে শীত জেঁকে বসেছে। এতে শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা। ঠান্ডাজনিত রোগের প্রকোপে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। রোগীদের ঠাই হচ্ছেনা হাসাপাতালে সীটে। বৃহস্পতিবার সকালে নোয়াখালী জেনারেল হাসপাতালে শিশু বিভাগ-১ ও শিশু বিভাগ-২ ঘুরে দেখা যায় এমন চিত্র।

হাসপাতালে প্রায় ৭০ সিট থাকলেও রোগী আছে দেড় শতাধিক। শীতজনিত রোগে আক্রান্ত শিশুদের বাড়তি চাপ সামাল দিতে না পেরে অনেকের চিকিৎসা চলছে হাসপাতালের মেঝেতে।

২৪ ঘণ্টাই হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি রোগীদের পাশিপাশি জরুরি বিভাগ ও বর্হিবিভাগে আক্রান্ত শিশুদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

জেনারেল হাসপাতালের শিশু বিভাগের ইনচার্জ শিরীন আক্তার বলেন, প্রতিদিন গড়ে ১২ থেকে ১৫ শিশু হাসপাতালে ভর্তি হচ্ছে। এতে রোগীর সংখ্যা ওয়ার্ডের ধারণ ক্ষমতার বাহিরে চলে গেছে। তাদের চিকিৎসা দিতে অনেকটা কষ্ট হচ্ছে। তবুও রোগীদের আন্তরিকভাবেই পরিচর্যা করছি।

জেনারেল হাসপাতালের শিশু বিভাগের বিভাগের চিকিৎসক নুরুল আফসার বলেন, শীতজনিত কারণে শ্বাসতন্ত্রের সংক্রমণ ও এলার্জিজনিত সমস্যায় ভুক্তভোগী শিশুদেরকে সময় মতো চিকিৎসকের কাছে না আনার কারণে অনেকের সমস্যা জটিল আকার ধারণ করছে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম বলেন, শীতের মাত্রা বেড়ে যাওয়ায় হাসপাতালে শিশু রোগীর সংখ্যা বাড়ছে। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. খলিল উল্যাহ এবং দায়িত্বরত চিকিৎসক সার্বক্ষনিক রোগীদেও দেখা-শুনা করছেন। হাসপাতাল থেকে রোগীরা পর্যাপ্ত ওষুধও পাচ্ছে।

ডেইলি বাংলদেশ/এমকেএ

Best Electronics