Alexa নোংরা পরিবেশে খাদ্য তৈরি, দুই রেস্টুরেন্টকে জরিমানা

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

নোংরা পরিবেশে খাদ্য তৈরি, দুই রেস্টুরেন্টকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৬ ১০ জুলাই ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর মোহম্মদপুর থানা এলাকায় অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরি ও বিক্রি করায় ২টি রেস্টুরেন্টকে ছয় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে এই অভিযান। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিছুর রহমান।

এ সময়, রাজধানীসহ পাশের জেলা শহরের বিভিন্ন স্থানে কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফার লোভে তাদের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে বিএসটিআই অনুমোদন ছাড়াই অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরি, বিক্রয় ও সংরক্ষণ করছে। এসব প্রতিষ্ঠানকে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-২ একটি বিশেষ দল গঠন করে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছে।
    
অভিযানের সময় রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্ট, খাবার হোটেলে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরি, বিক্রয় ও সংরক্ষণ করছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় মোহাম্মদপুর থানার রিংরোড অনফায়ার রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে বাসি-পচা ও মেয়াদোর্ত্তীণ খাবার মজুদ রাখার দায়ে দুই লাখ টাকা ও অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার তৈরি এবং পরিবেশন করায় কালোজিরা রেস্টুরেন্টকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 
র‍্যাব-২ এর এএসপি সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ সাইফুল মালিক ডেইলি বাংলাদেশকে বলেন, ভবিষ্যতেও র‌্যাব-২ এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। যাতে করে কেউ যেন খাবার নিয়ে এমন অন্যায় না করতে পারে।

ডেইলি বাংলাদেশ/এসবি/ইএ/এসআই