নোংরা পরিবেশে খাদ্য তৈরি, দুই রেস্টুরেন্টকে জরিমানা

ঢাকা, রোববার   ০৫ জুলাই ২০২০,   আষাঢ় ২১ ১৪২৭,   ১৩ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

নোংরা পরিবেশে খাদ্য তৈরি, দুই রেস্টুরেন্টকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৬ ১০ জুলাই ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর মোহম্মদপুর থানা এলাকায় অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরি ও বিক্রি করায় ২টি রেস্টুরেন্টকে ছয় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে এই অভিযান। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিছুর রহমান।

এ সময়, রাজধানীসহ পাশের জেলা শহরের বিভিন্ন স্থানে কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফার লোভে তাদের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে বিএসটিআই অনুমোদন ছাড়াই অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরি, বিক্রয় ও সংরক্ষণ করছে। এসব প্রতিষ্ঠানকে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-২ একটি বিশেষ দল গঠন করে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছে।
    
অভিযানের সময় রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্ট, খাবার হোটেলে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরি, বিক্রয় ও সংরক্ষণ করছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় মোহাম্মদপুর থানার রিংরোড অনফায়ার রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে বাসি-পচা ও মেয়াদোর্ত্তীণ খাবার মজুদ রাখার দায়ে দুই লাখ টাকা ও অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার তৈরি এবং পরিবেশন করায় কালোজিরা রেস্টুরেন্টকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 
র‍্যাব-২ এর এএসপি সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ সাইফুল মালিক ডেইলি বাংলাদেশকে বলেন, ভবিষ্যতেও র‌্যাব-২ এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। যাতে করে কেউ যেন খাবার নিয়ে এমন অন্যায় না করতে পারে।

ডেইলি বাংলাদেশ/এসবি/ইএ/এসআই