নৈরাজ্য সৃষ্টি করলে ছাড় নয়: ডিএমপি কমিশনার

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

নৈরাজ্য সৃষ্টি করলে ছাড় নয়: ডিএমপি কমিশনার

 প্রকাশিত: ১১:১১ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ১২:০৯ ১০ অক্টোবর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘিরে জনগণের জানমাল ও নিরাপত্তা বিধানে যা যা দরকার তাই করা হবে। কোনো ধরনের নৈরাজ্য সৃষ্টি করলে তা বরদাশত করা হবে না।

বুধবার সকাল পৌনে ১০টায় পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারের সামনে অস্থায়ী বিশেষ আদালতের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি । ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন ২১ আগস্ট মামলার রায় ঘোষণা করবেন।
 
ডিএমপি কমিশনার বলেন, সবাই আইনের চোখে সমান, এর ব্যত্যয় ঘটলে এবং জনমনে আতঙ্ক সৃষ্টি করলে দেশের চলমান আইনে তাদের বিচারের মুখোমুখি হতে হবে।
 
এর আগে গত ১৮ সেপ্টেম্বর পুরান ঢাকায় ১ নম্বর অস্থায়ী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নুর উদ্দিন রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ১০ অক্টোবর দিন ধার্য করেন।
 
আলোচিত এ মামলায় ৫১১ সাক্ষীর মধ্যে ২২৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। সাফাই সাক্ষ্য নেয়া হয়েছে আরো ২০ জনের।
 
মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় অল্পের জন্য রক্ষা পান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হামলায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন দলের তিন শতাধিক নেতাকর্মী।
 
ঘটনার পরদিন মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহমেদ বাদী হয়ে মামলা করেন। মামলাটি প্রথমে তদন্ত করে থানা পুলিশ। পরে তদন্তের দায়িত্ব পায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। পরবর্তীতে মামলাটি যায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি)।
 
ডেইলি বাংলাদেশ/এমআরকে