নেপালে ৮ ভারতীয় পর্যটকের রহস্যজনক মৃত্যু

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৮ ১৪২৬,   ০৭ শা'বান ১৪৪১

Akash

নেপালে ৮ ভারতীয় পর্যটকের রহস্যজনক মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৫ ২১ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নেপালের একটি রিসোর্টে ভ্রমনে আসা আট ভারতীয় পর্যটকের রহস্যজনক মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে চার শিশুও রয়েছে। রান্নাঘরের চুলা থেকে গ্যাস লিক হয়ে এই প্রাণহানীর ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

মঙ্গলবার নেপালের মাকাওয়ানাপুর জেলার দামান এলাকার এভারেস্ট প্যানারোমা রিসোর্টে এ দুর্ঘটনা ঘটে বলে ভারতীয় ও স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে।

কেরালা থেকে ১৫ সদস্যের একটি পর্যটক দল পার্শ্ববর্তী দেশ নেপালে ঘুরতে গিয়েছিল। তাদের মধ্যে দুই দম্পতি ও তাদের সন্তানরা হোটেল কক্ষে গ্যাস লিকের ঘটনায় প্রাণ হারান বলে নেপাল পুলিশ প্রধান নিশ্চিত করেছেন। অতিরিক্ত ঠান্ডা থেঁকে বাঁচতে গ্যাসের চুলা জ্বালাতে গিয়েই এ দুর্ঘটনার শিকার হন তারা।

পুলিশের মহাপরিদর্শক সুশীল সিং রাথুর বলেন, দুর্ঘটনার পরপরই এয়ার অ্যাম্বুলেন্সে করে নেপালের রাজধানী কাঠমান্ডুতে অবস্থিত এইচএএমএস হাসপাতালে ভর্তি করা হয় তাদের। কিন্তু সেখানে নেয়ার পরপরই চিকিৎসকরা ওই আট ভারতীয়কে মৃত ঘোষণা করেন।

রিসোর্টের ম্যানেজারের দেয়া তথ্য অনুযায়ী, ওই পর্যটকরা হোটেল ঢোকার পর গ্যাসের চুলা জ্বালানোর চেষ্টা করলে এ দুর্ঘটনা ঘটে।

হিমালয়ান টাইমসের প্রতিবেদন অনুযায়ী রিসোর্টের ম্যানেজার আরও জানান, ভারতীয় ওই পর্যটক দল রিসোর্টটিতে মোট চারটি কক্ষ ভাড়া করেন। এরমধ্যে এক কক্ষে ছিলেন ঘটনার শিকার আটজন। কক্ষটির ভেতর থেকে সব জানালা ও দরজা বন্ধ করে রাখা হয়েছিল। পুলিশের ধারণা, বাতাস চলাচল করতে না পেরেই দুর্ঘটনা ঘটেছে।

ডেইলি বাংলাদেশ/মাহাদী