Alexa নেদারল্যান্ডসের রানীর বোনের আত্মহত্যা

ঢাকা, রোববার   ২৫ আগস্ট ২০১৯,   ভাদ্র ১০ ১৪২৬,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

নেদারল্যান্ডসের রানীর বোনের আত্মহত্যা

 প্রকাশিত: ২১:১৭ ৭ জুন ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমার বোন ইনেস জোরগীতার ঝুলন্ত মরদেহ উদ্ধার হয়েছে। স্থানীয় গণমাধ্যম বলছে, রানীর ৩৩ বছর বয়সী ছোট বোন হতাশা থেকে আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে নিজের অ্যাপার্টমেন্ট থেকে ইনেসের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ইনেস জোরেগীতা আর্জেন্টিনার সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

ব্রিটিশ দৈনিক ডেইলি মিরর বলছে, নিহত এই নারী হতাশা এবং মানসিক সমস্যায় ভুগছিলেন বলে ধারণা করছেন স্থানীয় কর্মকর্তারা। আত্মহত্যার খবর পাওয়ার তার আত্মীয়রা বুয়েন্স আয়ার্সে পৌঁছেছেন। ডাচ রানী ম্যাক্সিমা শিগগিরই সেখানে পৌঁছাবেন।

রানীর ছোট মেয়ে রাজকুমারী আরিয়ানের ধর্ম মা ছিলেন ইনেস। ম্যাক্সিমার দুই ভাই জুয়ান ও মার্টিন। এছাড়া মারিয়া, ডোলোরস ও আঞ্জেলস নামে তার তিন বোন রয়েছে।

আর্জেন্টাইন বংশোদ্ভূত রানী ম্যাক্সিমা ২০০২ সালে ডাচ যুবরাজ উইলিয়াম অ্যালেক্সান্ডারকে বিয়ে করেন। তাদের তিন সন্তান রয়েছে।

ডাচ দৈনিক দে ভোল্কসক্রান্ত এক প্রতিবেদনে বলছে, বোনের মৃত্যুর খবরে ভেঙে পড়েছেন রানী ম্যাক্সিমা। ইনেস এবং রানী ম্যাক্সিমার বাবা জর্জ জোরেগীতা গত বছর মারা যান। আর্জেন্টিনার নৃশংস সামরিক স্বৈরশাসনের সময় দেশটির কৃষি মন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

ডা প্রিন্সের সঙ্গে ম্যাক্সিমার বিয়ের আগে নেদারল্যান্ডে ব্যাপক সমালোচনা শুরু হয়। পরে শেষ পর্যন্ত তা নেদারল্যান্ডের পার্লামেন্ট পর্যন্ত গড়ায়। আর্জেন্টাইন বংশোদ্ভূত ম্যাক্সিমার সঙ্গে প্রিন্সের বিয়ে নিয়ে পার্লামেন্টে পর্যন্ত বিতর্ক হয়।

ডেইলি বাংলাদেশ/সালি

Best Electronics
Best Electronics