নেতাকর্মীদের চোখ-কান খোলা রাখার আহ্বান নানকের
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=198057 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৪ সফর ১৪৪২

নেতাকর্মীদের চোখ-কান খোলা রাখার আহ্বান নানকের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৩ ৫ আগস্ট ২০২০   আপডেট: ১৯:১৭ ৫ আগস্ট ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বিশিষ্ট ক্রীড়া সংগঠক মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক- ডেইলি বাংলাদেশ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বিশিষ্ট ক্রীড়া সংগঠক মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক- ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আগস্ট মাস এলেই জাতি আতঙ্কিত থাকে। এই আগস্টেই আওয়ামী লীগের বিরুদ্ধে যত প্রকার ষড়যন্ত্র হয়েছে। একটি দল জনগণর কাছে স্থান হারিয়ে ষড়যন্ত্রের পথে হাঁটছে। এ জন্য মহানগর আওয়ামী লীগের নেতা কর্মীদের চোখ কান খোলা রাখার আহ্বান জানান তিনি।

বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বিশিষ্ট ক্রীড়া সংগঠক মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ আহ্বান জানান।

জাহাঙ্গীর কবির নানক বলেন, শহীদ শেখ কামালের বহুমুখী প্রতিভা স্মরণের পাশাপাশি করোনা মহামারিতে জনগণের প্রতি দলীয় নেতাকর্মীদের ভূমিকা ছিলো অতুলনীয়।
 
তিনি বলেন, একটি দল জনগণর কাছে স্থান হারিয়ে ষড়যন্ত্রের পথে হাটছে। ৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতাকে সপরিবারে হত্যা করে ক্ষান্ত হয়নি তারা। এই আগস্ট মাসেই নেত্রীর উপর গ্রেনেড হামলা, সারাদেশে সিরিজ বোমা হামলা চালিয়েছিলো তারা। এ জন্য তিনি মহানগর আওয়ামী লীগের নেতা কর্মীদের চোখ-কান খোলা রাখার আহ্বান জানান। 

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধুর মন্ত্রী পরিষদের অনেক নেতাই বঙ্গবন্ধুকে হত্যার পর খুনি মোস্তাকের মন্ত্রী পরিষদের সদস্য হয়েছিলেন। এদের মধ্যে কেউ ষড়যন্ত্রে, কেউ সাহস ও দৃঢ়তার অভাবে, কেউ লোভে। এর প্রতিদান একদিন তারা পাবেই।
 
তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করে কোনোদিন টিকতে পারেনি আর ভবিষ্যতেও পারবে না। দলের ভেতর কেউ ষড়যন্ত্র করলে পার পাবে না। আমরা এর জবাব দিতে প্রস্তুত আছি। যতবারই ষড়যন্ত্র হয়েছে, শেখ হাসিনা তা সাহসিকতার সঙ্গে মোকাবিলা করেছেন।

এরপর কোরআান তিলাওয়াত ও বঙ্গবন্ধু পরিবারের সব শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সবার সুস্থতা কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। 

এর আগে, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরের নেতৃত্বে মহানগর নেতারা সকালে ধানমন্ডি আবাহনী মাঠে ও বনানী কবরস্থানে শহীদ শেখ কামালের সমাধীতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআরকে/টিআরএইচ