Alexa নেইলপলিশ শুকাবে মুহূর্তেই, জেনে নিন টিপস

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

নেইলপলিশ শুকাবে মুহূর্তেই, জেনে নিন টিপস

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১৫ ২৫ আগস্ট ২০১৯   আপডেট: ১২:২০ ২৫ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নারীরা বরাবরই নেইলপলিশ পছন্দ করে। আর এ কারণে নখ নখ বড় রাখতেই হয়। কারণ লম্বা নখেই নেইলপলিশ সবচেয়ে বেশি সুন্দর দেখায়। বিভিন্ন প্রসাধনীর মধ্যে একটি বহুল ব্যবহৃত প্রসাধন সামগ্রী হলো নেইলপলিশ। তবে বহুল ব্যবহৃত এই  জিনিসটি ব্যবহার করতে গিয়ে নারীরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। জেনে নিন নেইলপলিশ বিষয়ক কয়েকটি টোটকা-

১. নেইলপলিশ ব্যবহারের ক্ষেত্রে অনেক সময় আঙুলের চারপাশে লেগে যায়। সেটা তুলতে গেলে আবার নখের উপরের পলিশ নষ্ট হয়ে যাচ্ছে। এর সমাধান খুব সহজ। নেইলপলিশ পরার আগে নখের ধার বরাবর একটু ভেসলিন লাগিয়ে নিন। এবার পরুন। আগের সমস্যা আর হবে না।

২. নেইলপলিশ ব্যবহারের পূর্বে কনটেইনারটি একটু দু’হাত দিয়ে ঘষে নিন। দেখবেন আর বুদবুদ থাকবে না। 

৩. একটু বড়ো নখে নেইলপলিশ বেশ মানায়। অনেকের নখ পাতলা থাকার কারণে ভেঙে যায় বা ফেটে যায়। এই অবস্থায় সামনে কোনো অনুষ্ঠান থাকলেও সাজগোজ মাটি হয়। এর সমাধানে ব্যবহার করুন টি ব্যাগ। অল্প একটু কাগজ ওই ব্যাগ থেকে কেটে নিন। হালকা আঠা দিয়ে ভাঙ্গা নখের উপর কাগজটা লাগান। ব্যাস, এবার সাজিয়ে নিন আপনার নখ মনের মত নেলপালিশ দিয়ে। 

নেইলপলিশের ব্যবহার৪. অনেকদিন ব্যবহার না করলে নেইলপলিশ জমে যায়। কনটেইনার এর ঢাকনা খোলা বেশ কষ্টকর হয়ে যায়। হালকা গরম পানিতে মিনিট পাঁচেক এটি ভিজিয়ে রাখলেই সহজে খোলা যাবে নেইলপলিশটি।

৫. নেইলপলিশ পরার আগে নখ ভিনেগার দিয়ে একটু মুছে নিন। তারপর নেলপালিশ পরুন। দেখবেন রং অনেকক্ষণ বেশি থাকবে আর জেল্লাও বেশি থাকবে। 

৬. নেইলপলিশ শুকাতে অনেকক্ষণ সময় নেয়। হালকা কুকিং অয়েল লাগিয়ে রাখলে নেইলপলিশ শুকাতে সময় কম নেবে। 

৭. হাতের কাছে আঁঠা না থাকলে এর বদলে নেইলপলিশ দিয়ে কাজ চালিয়ে নিতে পারেন। 

৮. আঙুলে অনেক সময় আংটি পরলে মেটালের দাগ পড়ে যায়। পরার আগে একটু ক্লিয়ার নেলপালিশ লাগিয়ে নিন আংটিতে। দেখবেন দাগ আর পড়বে না। 

ডেইলি বাংলাদেশ/জেএমএস