Alexa নীলফামারীর ঘটনায় জড়িতদের গ্রেফতার দাবি মহিলা পরিষদের

ঢাকা, রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯,   পৌষ ১ ১৪২৬,   ১৮ রবিউস সানি ১৪৪১

নীলফামারীর ঘটনায় জড়িতদের গ্রেফতার দাবি মহিলা পরিষদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৭ ১৯ নভেম্বর ২০১৯   আপডেট: ২১:৪৮ ১৯ নভেম্বর ২০১৯

সংগৃহীত

সংগৃহীত

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সারাদেশ সামাজিক সচেতনতা গড়ার আহবান জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। একইসঙ্গে নীলফামারীতে বখাটের উৎপাত সহ্য করতে না পেরে জেএসসি পরীক্ষার্থীর আত্মহত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছে সংগঠনটি। 

মঙ্গলবার সংবাদ মাধ্যমে পাঠানো বিবৃতিতে এ দাবি জানান বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বানু।

তারা নীলফামারীর ঘটনার নিরপেক্ষ তদন্ত এবং নির্যাতনের শিকার স্কুলছাত্রীর পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি করেন।

বিবৃতিতে উল্লেখ করা হয়, নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থীকে এলাকার আব্দুল জলিলের ছেলে কাওছার আলী কিছুদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল। গত শনিবার জেএসসির শেষ পরীক্ষা দিয়ে ফেরার সময় রাস্তায় তাকে উত্ত্যক্ত করে কাওছার। এ নিয়ে গ্রামে উত্তেজনা ও সংঘষের ঘটনাও ঘটে। ঘটনার দিন সকালে স্কুলছাত্রী বাড়ির দরজায় দাঁড়ালে কাওছার এসে তাকে 'বউ বউ' বলে ডাকতে থাকে। এ সময় স্কুলছাত্রী ছুটে নিজ ঘরের দরজা বন্ধ করে দেয়। পরিবারের লোকজন দরজা ভেঙে ঘরের তীরের সঙ্গে গলায় ফাঁস দেয়া অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এসএএম