Alexa নীতিমালা না মেনেই ৩৫টি গাছ কাটলেন ইউপি চেয়ারম্যান

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

নীতিমালা না মেনেই ৩৫টি গাছ কাটলেন ইউপি চেয়ারম্যান

পঞ্চগড় প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৪ ৩০ আগস্ট ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সরকারি নীতিমালা না মেনেই বিভিন্ন জাতের ৩৫টি গাছ কেটেছেন ৪নম্বর শালবাহান ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান।

স্থানীয়দের অভিযোগ, বিনা কারণে ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান লিটন তার লোকজন দিয়ে গাছগুলো কেটে গোপনে বিক্রির চেষ্টা করছিলেন। পরে গাছ বিক্রির আভাস পেয়ে স্থানীয়দের প্রতিবাদে গাছগুলো ইউপি চত্বরে রাখা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় যুবলীগ নেতা জানান, চেয়ারম্যান ফজলুর রহমান তার লোকজন দিয়ে পরিষদ চত্বরের চারপাশে থাকা মেহগনি, কাঁঠাল, আকাশমনি ও জলপাইসহ বিভিন্ন প্রজাতির বড় বড় গাছ কেটে ফেলা হয়। পরিষদ চত্বরে কাটা কিছু গাছের গোড়া সরিয়ে ফেলা হলেও অধিকাংশ গাছের গোড়া এখনো রয়েছে।

তিনি আরো জানান, গাছগুলো ভবনের কোনো ক্ষতি করেনি বরং গাছের ছায়ায় বসে বিশ্রাম নিতেন লোকজন। কেটে ফেলা গাছগুলোর মূল্য প্রায় ৪ থেকে ৫ লাখ টাকা।

চেয়ারম্যান ফজলুর রহমান লিটন বলেন, গাছের কারণে ইউপি ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় এগুলো কাটা হয়েছে। এ বিষয়ে ইউএনওর অনুমতি না নেয়ার কথা স্বীকার করে তিনি বলেন, ইউপি সদস্যদের নিয়ে সভা করে গাছ কাটার সিদ্ধান্ত নেই। ৩৫টির মতো গাছ কাটা হয়েছে। গাছগুলো পরিষদ চত্বরেই আছে।

পঞ্চগড় ডিসি সাবিনা ইয়াসমিন বলেন, শালবাহান ইউপি চত্বরে গাছ কাটার খবর পেয়ে তেঁতুলিয়া এসিল্যান্ডকে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছি।

ডেইলি বাংলাদেশ/এমআর