Alexa নিয়ম ভেঙে স্ত্রীকে সঙ্গে রাখায় শাস্তির মুখে ভারতীয় ক্রিকেটার

ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৮ ১৪২৬,   ২৩ মুহররম ১৪৪১

Akash

নিয়ম ভেঙে স্ত্রীকে সঙ্গে রাখায় শাস্তির মুখে ভারতীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৭ ২১ জুলাই ২০১৯   আপডেট: ১৫:০২ ২১ জুলাই ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিশ্বকাপের দ্বাদশ আসরে ভারতীয় ক্রিকেটারদের এক অদ্ভুত নিয়মে আটকে দেয় বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) প্রশাসক কমিটি। বিশ্বকাপ চলাকালীন ভারতীয় ক্রিকেটারা ১৫ দিনের বেশি স্ত্রীকে সঙ্গে রাখতে পারবেন না। কিন্তু সেই নিষেধাজ্ঞা অমান্য করেই বিশ্বকাপ চলাকালীন সাত সপ্তাহ স্ত্রীকে সঙ্গে রাখার অভিযোগ উঠেছে এক ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে।

ভারতীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানা যায়, গত ২১ মে বোর্ডের মিটিংয়ে একটি সিদ্ধান্ত নেয়া হয়। এই সিদ্ধান্ত অনুযায়ী, যদি কোনো ক্রিকেটার ১৫ দিনের বেশি পরিবারের কোনো সদস্যকে সঙ্গে রাখতে চান, তবে তাকে কোচ, অধিনায়ক কিংবা ম্যানেজারের কাছ থেকে অনুমতি নিতে হবে।

এর কয়েকদিন পরই ভারতীয় এক সিনিয়র ক্রিকেটার বোর্ডের কাছে আবেদন করেন, তার স্ত্রীকে পুরো বিশ্বকাপ সঙ্গে রাখতে চায়। সেই দাবি অবশ্য নাকচ করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে সেই ক্রিকেটার বোর্ডকে অগ্রাহ্য করে তার স্ত্রীকে পুরো বিশ্বকাপেই অর্থাৎ সাত সপ্তাহ নিজের সঙ্গে রাখেন। এমনকি এর জন্য তিনি কারো কাছে কোনো অনুমতিও নেননি।

বিষয়টি অবশ্য এখনও কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরের (সিওএ) কাছে লিখিত ভাবে জানানো হয়নি। তবে এই প্রশ্ন উঠছে যে, দলের অ্যাডমিনিস্ট্রেটিভ ম্যানেজার সুনীল সুব্রমানিয়াম কেন কোনো পদক্ষেপ নিলেন না এই বিষয়ে।

এ নিয়ে বিসিসিআইয়ের এক কর্তার ভাষ্য, ‘প্রশাসনিক ম্যানেজার সুনীল সুব্রমানিয়াম কী করছিলেন? দলের অনুশীলন পর্যবেক্ষণ করা তার কাজ নয়। সেটা দেখার জন্য কোচ, অধিনায়ক এবং অন্যান্য সাপোর্ট স্টাফরা আছেন। আশা করি প্রশাসক কমিটি এ বিষয়ে ম্যানেজারের কাছ থেকে রিপোর্ট চাইবে।’

যদিও এখনো লিখিতভাবে সিওএ-র কাছে অভিযোগ জানানো হয়নি। তবে ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, আসন্ন বোর্ড সভাতেই এই বিষয়টি তুলে ধরা হবে। সে ক্ষেত্রে নিয়ম ভাঙ্গার কারণে শাস্তির মুখে পড়তে চলেছেন ওই সিনিয়র ক্রিকেটার! যদিও ওই ক্রিকেটারের নাম জানা যায়নি।

ডেইলি বাংলাদেশ/আরএস