Alexa নিয়ম না জানায় হাত ফসকালো নিউজিল্যান্ডের বিশ্বকাপ!

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

নিয়ম না জানায় হাত ফসকালো নিউজিল্যান্ডের বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৯ ১৬ জুলাই ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বিশ্বকাপের মহাযজ্ঞ শেষ দুদিন হলো। কিন্ত আলোচনা-সমালোচনার রেশ যেনো থামছেই না। ফাইনাল শেষে আম্পায়ারদের সিদ্ধান্ত ভুল বলে প্রথম কথা বলেন সাইমন টফেল।

অভিজ্ঞ এ আম্পায়ারের নিয়ম ব্যাখ্যার সঙ্গে সঙ্গে যেনো আফসোসে পুড়ছে নিউজিল্যান্ড ক্রিকেটারদের হৃদয়। কারণ অন্যান্য অনেকের মতো আসলে ওভারথ্রোর সেই নিয়মটি কি হবে তা জানতেন না খোদ কিউই ক্রিকেটাররাই। 

ঘটনার উৎপত্তি ম্যাচের শেষ ওভারে। জয়ের জন্য সেসময় ইংল্যান্ডের প্রয়োজন ৩ বলে ৯ রান। গাপটিলের থ্রো বেন স্টোকসের ব্যাটে লেগে চার হয়ে যায়। এ ঘটনায় ৬ রান ঘোষণা করেন আম্পায়াররা। যা নিয়ে কোন উচ্চবাক্য করেননি নিউজিল্যান্ড ক্রিকেটাররা। সাবেক আম্পায়ার ও বর্তমান আম্পায়ার প্রশিক্ষক সাইমন টফেল এ ঘটনায় নিয়মানুসারে ৫ রান দেওয়া উচিত ছিল বলে মন্তব্য করেন। 

এ ব্যাপারে নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ বলেন, ‘সততার সাথে বলতে গেলে আমি নিয়মটা জানতাম না। আমি অনেক ক্রিকেট খেলেছি, খেলা দেখেছি কিন্ত এই ব্যাপারে আসলেই কি নিয়ম এটা আমি জানতাম না।’

কিউই কাপ্তান কেন উইলিয়ামসনও জানান একই কথা। তিনি বলেন, ‘আসলে আমি ফাইন রানের ব্যাপারে নিয়মটা সেসময় জানতাম না। এমন সময় আপনি অবশ্যই আম্পায়ারদের বিশ্বাস করবেন।’

তাহলে কি নিয়ম না জানার কারণেই হাত ফসকালো নিউজিল্যান্ডের বিশ্বকাপ? 

ডেইলি বাংলাদেশ/এএল/সালি