Alexa নিয়মের ব্যত্যয় ঘটালে ব্যবস্থা: গৃহায়ণমন্ত্রী

ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯,   কার্তিক ৩ ১৪২৬,   ১৯ সফর ১৪৪১

Akash

নিয়মের ব্যত্যয় ঘটালে ব্যবস্থা: গৃহায়ণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৬ ২২ সেপ্টেম্বর ২০১৯  

ছবি- ডেইলি বাংলাদেশ

ছবি- ডেইলি বাংলাদেশ

মন্ত্রণালয় ও এর আওতাধীন দফতর-সংস্থার কোনো কর্মকাণ্ডে আইন ও নিয়মের ব্যত্যয় ঘটালে সংশ্লিষ্ট সবার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

রোববার বিকেলে সচিবালয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভায় মন্ত্রণালয় ও এর আওতাধীন দফতর-সংস্থার কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, প্রত্যেকটি নথি যত্ন নিয়ে দেখতে হবে। নিয়মের বাইরে কোনো নথি উপস্থাপন করা যাবে না। এর ব্যত্যয় হলে যে কর্মকর্তার মাধ্যমে নথি এসেছে, তিনি এর জন্য দায়ী হবেন। এ ব্যাপারে সচেতন থাকতে হবে।

কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী আরো বলেন, কোনো অজুহাতে কাজ আটকে রাখা যাবে না। নিয়ম ও বিধি কঠোরভাবে মেনে চলতে হবে। গতানুগতিকতা থেকে বেরিয়ে আসতে হবে। মন্ত্রণালয়ের ইমেজ পুনরুদ্ধারে যা যা করা লাগে, সবকিছু করতে হবে। 

এ সময় সব কর্মকাণ্ডের ভেতরে স্বচ্ছতা, জবাবদিহি এবং নিয়মানুবর্তিতাকে শতভাগ অনুসরণ করতে হবে বলেও নির্দেশ দেন শ ম রেজাউল করিম। 

তিনি আরো বলেন, নিজেদের কোনো ত্রুটি-বিচ্যুতি থাকলে তা সংশোধন করুন। আমি নিজের কাজের ভুল-ত্রুটি উপলব্ধি করার চেষ্টা করি। আপনাদেরও সে বিষয়টি ধারণ করতে হবে। 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/আরএইচ