‘নিহত ২৬ বাংলাদেশি মানবপাচারকারীর হাতে জিম্মি ছিলেন’

ঢাকা, রোববার   ১২ জুলাই ২০২০,   আষাঢ় ২৯ ১৪২৭,   ২১ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

‘নিহত ২৬ বাংলাদেশি মানবপাচারকারীর হাতে জিম্মি ছিলেন’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:০৬ ২৯ মে ২০২০   আপডেট: ০২:১২ ২৯ মে ২০২০

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয়

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয়

লিবিয়ায় নিহত ২৬ বাংলাদেশি মানবপাচারকারীর হাতে জিম্মি ছিলেন। বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর শ্রম আ স ম আশরাফুল ইসলামের পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৮ মে লিবিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর মিজদাহ-তে কমপক্ষে ২৬ জন বাংলাদেশিকে লিবিয়ান মিলিশিয়ারা গুলি করে হত্যা করে। এরমধ্যে একজন প্রাণে বেঁচে যাওয়া বাংলাদেশির সঙ্গে টেলিফোনে যোগাযোগ করা হয়।

তিনি জানান, ১৫ দিন আগে কাজের সন্ধানে বেনগাজী থেকে ত্রিপলি শহরে নিয়ে আসার পথে তিনিসহ মোট ৩৮ জন বাংলাদেশি মিজদাহ শহরে মানবপাচারকারীদের হাতে মুক্তিপণ আদায়ের জন্য জিম্মি হন। অত্যাচার নির্যাতনের একপর্যায়ে মূল অপহরণকারী লিবিয়ান ব্যক্তিকে হত্যা করে অপহৃতরা। এর জের ধরে অন্য দুষ্কৃতিকারীরা আকস্মিকভাবে তাদের ওপর এলোপাতাড়ি গুলি করে। এতে ২৬ জন বাংলাদেশি নিহত হন। তাদের মরদেহ মিজদাহ হাসপাতালে রয়েছে। বাকিরা গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

ওই হাসপাতালের পরিচালক ও লিবিয়ার স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, নিহতদের মরদেহগুলোর বিষয়ে আইন অনুযায়ী তারা ব্যবস্থা করবেন। এছাড়া আহত ১১ জনকে উন্নত চিকিৎসার জন্য ত্রিপলি মেডিকেল সেন্টারে পাঠানোর ব্যবস্থা নেয়া হয়েছে। তাদের সঙ্গে দেখা করে ঘটনার বিবরণ জানার পর নিহতদের পরিচয় উদঘাটনের ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/আরএ