Alexa নিষেধাজ্ঞার শংকায় শ্রীলংকা!

ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯,   শ্রাবণ ৮ ১৪২৬,   ১৯ জ্বিলকদ ১৪৪০

নিষেধাজ্ঞার শংকায় শ্রীলংকা!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২১ ১৬ জুন ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

আইসিসির প্রতি পক্ষপাতমূলক আচরণ করার অভিযোগ তুলে এবার নিজেরাই আইসিসির প্রণীত নিয়ম ভাঙল শ্রীলংকা। আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিটি ম্যাচ শেষেই দুই দলের প্রতিনিধি আসেন সংবাদ সম্মেলনে, উত্তর দেন সাংবাদিকদের নানা প্রশ্নের। অথচ এবার সেই নিয়ম ভঙ্গ করে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়নি লংকানরা।

অস্ট্রেলিয়ার কাছে শনিবার বিশাল ব্যবধানে হেরে গেছে শ্রীলংকা। ম্যাচ শেষে নির্ধারিত সংবাদ সম্মেলনে আসেননি কোনো লংকান প্রতিনিধি। এ ঘটনায় বিশ্ব ক্রিকেটে বিতর্কের জন্ম হয়েছে। এমনকি, শ্রীলংকার শাস্তিমূলক পরিণতি হতে পারে বলেও অনেকে মন্তব্য করেছেন।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে শ্রীলংকার জন্য ১৫ মিনিটেরও বেশি সময় অপেক্ষা করা হয়। কিন্তু লংকানদের পক্ষ থেকে কেউ কক্ষে পা রাখেননি। অবশ্য পরে জানা যায়, সংবাদ সম্মেলনে কাউকে পাঠাতে চায়নি শ্রীলংকা। সংবাদ সম্মেলনে পাঠানোর আবশ্যক নিয়ম ভেঙে শ্রীলংকা শাস্তির মুখোমুখি হতে পারে। সেক্ষেত্রে নিষেধাজ্ঞার মত শাস্তি পাওয়ার শংকা রয়েছে!

এর আগে লংকানদের টিম ম্যানেজার আশান্থা ডি মেল অভিযোগ করেন শ্রীলংকা উইকেট, হোটেল এবং অনুশীলনের ক্ষেত্রে অবিচারের শিকার হচ্ছে। অন্যান্য দলগুলো যেসব সুবিধা ভোগ করছে সেগুলো পাচ্ছে না শ্রীলংকা। এমন অভিযোগ জানিয়ে আইসিসিকে আনুষ্ঠানিকভাবে বার্তাও প্রেরণ করেছিল লংকানরা। তবে আইসিসি শ্রীলংকার এমন অভিযোগ তেমন গুরুত্বই দেয়নি।

ডেইলি বাংলাদেশ/ববি/টিআরএইচ