.ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪০

নিষিদ্ধ হলেন হুগো লরিস

 প্রকাশিত: ১৭:০৩ ১৩ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৭:০৩ ১৩ সেপ্টেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মদ্যপ অবস্থায় বেসামালভাবে গাড়ি চালিয়ে ট্রাফিক আইন ভাঙার অপরাধের রায় পেলেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী অধিনায়ক হুগো লরিস। মামলার রায়ে এই গোলরক্ষককে ৫০ হাজার পাউন্ড জরিমানা এবং সেই সঙ্গে ইংল্যান্ডে তিনি ২০ মাস গাড়ি চালানোর উপর নিষেধাজ্ঞা আরোপ করা হল। 

২৪ আগস্ট, রাতে মদ্যপ অবস্থায় বেসামালভাবে গাড়ি চালানোর অপরাধে পশ্চিম লন্ডন পুলিশের হাতে ধরা পড়েন লরিস। প্রায় সাত ঘণ্টা আটক থাকার পর তাকে ছেড়ে দেয়া হয়।

সেদিন রাতে ২.২০ মিনিটে লন্ডনের রাস্তায় নিজের ব্যক্তিগত গাড়ি চালিয়ে বাড়ি ফিরছিলেন লরিস। রাস্তায় অস্বাভাবিকভাবে গাড়ি চালাতে দেখে তাকে অনুসরণ করে কর্মরত পুলিশ। এক পর্যায়ে তাকে থামিয়ে দেয়া হয় ও পরে তার অ্যালকোহল পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার দেহে অতিরিক্ত মদ পানের নমুনা পাওয়া গেছে।

ট্রাফিক আইন ভাঙার দায়ে লরিসকে আটক করে লন্ডন পুলিশ। শাস্তি স্বরূপ তাকে জেল হাজতে রাখা হয় সাত ঘণ্টার মতো। আর সর্বশেষ মামলার রায়ে জরিমানাসহ ড্রাইভিংয়ে নিষেধাজ্ঞা পেলেন তিনি।

২০০৮ সালে ফ্রান্স জাতীয় দলের জার্সি গায়ে চাপানো লরিস এখন পর্যন্ত মোট ১০৪টি ম্যাচ খেলেছেন ফ্রান্সের হয়ে। ২০১২ সালে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারে যোগ দিয়ে ক্লাবের হয়ে এখন পর্যন্ত ২৫৬টি ম্যাচ খেলেন ৩১ বছর বয়সী এই গোলরক্ষক।

ডেইলি বাংলাদেশ/এমএইচ/এমআরকে