Alexa নিষিদ্ধ হলেও অন্যান্য সুবিধা পাবেন সাকিব

ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

নিষিদ্ধ হলেও অন্যান্য সুবিধা পাবেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৭ ৩০ অক্টোবর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

জুয়ারির সঙ্গে কথোপকথনের তথ্য গোপনের ঘটনায় দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। এমন ঘটনায় তার পাশে থাকার অঙ্গীকার করেছেন দেশবাসীসহ সবাই। পাশে থাকার কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। 

এদিকে নিষিদ্ধ হলেও আবার ক্রিকেটে ফিরতে সাকিবকে সবধরণের সহায়তা করা হবে বলে জানিয়েছেন ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। মানসিকভাবে সাকিবকে পূর্ণ সমর্থনের কথাও বলা হয়েছে বিসিবির পক্ষ থেকে। তিনি যেকোনো সময় বিসিবির সব সুবিধাদি ভোগ করতে পারবেন বলে জানিয়েছেন আকরাম খান।

সাধারণত আইসিসি বা বোর্ড থেকে নিষেধাজ্ঞা পেলে ‘লজিস্টিকস সাপোর্ট’ পান না খেলোয়াড়রা। যেমনটা হয়েছিল মোহাম্মদ আশরাফুলের ক্ষেত্রে। ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে নিষিদ্ধ হওয়ার পর বিসিবির কোনো কিছুই ব্যবহার করতে পারেননি তিনি। প্রত্যাবর্তনের সংগ্রামে সবকিছু নিজেকেই সামলাতে হয়েছে। সব নিষিদ্ধ ক্রিকেটারকেই এমন অবস্থার মুখোমুখি হতে হয়। 

তবে সাকিবের ক্ষেত্রে নমনীয় অবস্থানে বিসিবি। কারণ অভিযোগ থাকলেও তিনি দেশের বিরুদ্ধে কোন কাজ করেননি। ফলে আগামী ১ বছর নিষেধাজ্ঞায় থাকা অবস্থাতেও নিজের ফিটনেস ও স্কিল ধরে রাখতে বিসিবির জিমনেশিয়াম, মাঠ কিংবা অন্যান্য সব সুবিধাদি ভোগ করতে পারবেন সাকিব।

সাকিব সংবাদ মাধ্যমে জানিয়েছেন, এক বছর নিষেধাজ্ঞার পর আরও শক্তভাবে ফিরতে চান ক্রিকেটে। তার ফেরা সহজ করতে সহযোগিতা করতে প্রস্তুত বিসিবিও। তবে পরবর্তী দিনগুলোতে কিভাবে এগোবেন সাকিব, সে বিষয়ে কিছুই জানা যায়নি। 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ