নিষিদ্ধ হচ্ছেন হার্দিক-রাহুল!

ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০১৯,   আষাঢ় ৪ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

নিষিদ্ধ হচ্ছেন হার্দিক-রাহুল!

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: ১৩:৩৯ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৩:৩৯ ১১ জানুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টেলিভিশন টক শোতে নারীদের নিয়ে অশালীন মন্তব্যের শাস্তি হিসেবে নিষিদ্ধ হতে যাচ্ছেন ভারত জাতীয় ক্রিকেট দলের দুই তারকা  হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুল। 

সম্প্রতি জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো এ তথ্য জানিয়েছে।

ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই হার্দিক-রাহুলের বিষয়ে কঠোর অবস্থান নিয়েছে। দলের এই দুই নিয়মিত সদস্যকে নিষিদ্ধ করার বিষয়ে বিসিসিআই সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বলে দাবিও করেছে ক্রিকইনফো। তবে তাদের নিষেধাজ্ঞার মাত্রা ও মেয়াদ নিয়ে দ্বিধা-বিভক্তি তৈরি হয়েছে বোর্ড কর্তাদের মধ্যে।

ভারতীয় বোর্ডের প্রশাসক কমিটির অন্যতম সদস্য বিনোদ রাই খেলোয়াড়দের দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেয়ার পক্ষে। তবে বিসিসিআই কোষাধ্যক্ষ অনিরুধ চৌধুরী চান আরো কঠিন শাস্তি হোক তাদের। কেননা তার মতে, অশালীন মন্তব্য করে ক্রিকেট এবং ভারতীয় ক্রিকেটকে কলঙ্কিত করেছেন হার্দিক ও রাহুল।

তবে কর্তাদের অনেকের দাবি, মন্তব্যের মাত্রা অনুসারে দুজনের শাস্তি ভিন্ন হওয়া উচিৎ। সেক্ষেত্রে পেস অলরাউন্ডার হার্দিক দীর্ঘমেয়াদে নিষিদ্ধ হতে পারেন। কেননা টক শোতে নারীদের বিষয়ে অবমাননাকর ও অপমানজনক কথাবার্তা তিনিই বেশি বলেছিলেন।

এ বিষয়ে ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন, ভারতীয় দলের দৃষ্টিকোণ থেকে বলতে চাই, কোনো অশালীন বক্তব্যকে আমরা কোনোভাবেই সমর্থন করি না। যে দুই খেলোয়াড়কে নিয়ে সমালোচনা হচ্ছে, তারা অনুভব করতে পেরেছেন কী ভুল হয়েছে এবং যা ঘটেছে তার প্রভাবটা কত বড়।

ডেইলি বাংলাদেশ/এমআরকে