নিলুফার মঞ্জুরকে বনানী কবরস্থানে দাফন

ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০,   আষাঢ় ৩১ ১৪২৭,   ২৩ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

নিলুফার মঞ্জুরকে বনানী কবরস্থানে দাফন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৫ ২৬ মে ২০২০  

নিলুফার মঞ্জুর

নিলুফার মঞ্জুর

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা শিক্ষাবিদ নিলুফার মঞ্জুরকে ঢাকার বনানী কবরস্থানে দাফন করা হয়েছে।

সরকারি নিয়ম মেনে বনানী কবরস্থানে জানাজা শেষে মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে দাফন করা হয়। এ সময় তার ছেলে সৈয়দ নাসিম মঞ্জুর উপস্থিত ছিলেন। বেসরকারি সংস্থা আল-মারকাজুল ইসলামী জানাজা ও দাফন কাজে সহায়তা করে। 

নিলুফার মঞ্জুর মঙ্গলবার ভোর তিনটার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

নিলুফার মঞ্জুর দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহীর স্ত্রী। মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়ের (এমসিসিআই) সভাপতি নিহাদ কবির জানান, অ্যাপেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা মঞ্জুর এলাহী নিজেও করোনায় আক্রান্ত। তিনি বাসায় চিকিৎসা নিচ্ছেন।

নিলুফার মঞ্জুর ১৯৭৪ সালে ইংরেজি মাধ্যমের শিক্ষাপ্রতিষ্ঠান সানবিমস স্কুল প্রতিষ্ঠা করেন। দেশ-বিদেশে এই স্কুলের হাজার হাজার শিক্ষার্থী বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠা পেয়েছেন।

সৈয়দ মঞ্জুর এলাহী ও নিলুফার মঞ্জুর দম্পতির দুই সন্তান। ছেলে সৈয়দ নাসিম মঞ্জুর অ্যাপেক্স ফুটওয়্যারের ব্যবস্থাপনা পরিচালক ও মেয়ে মুনিজ মঞ্জুর পরিচালকের দায়িত্ব পালন করছেন।
 

ডেইলি বাংলাদেশ/আরএইচ