নিলামে উঠলো আকরাম ও গফের ব্যাট-বল

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭,   ০৫ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

নিলামে উঠলো আকরাম ও গফের ব্যাট-বল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৬ ৪ এপ্রিল ২০২০  

করোনা যুদ্ধে যুক্ত হলেন ওয়াসিম আকরাম ও ড্যারেন গফ  -ছবি: সংগৃহীত 

করোনা যুদ্ধে যুক্ত হলেন ওয়াসিম আকরাম ও ড্যারেন গফ -ছবি: সংগৃহীত 

করোনাভাইরাসের কারণে প্রায় অচল পৃথিবী। তাই অসহায় মানুষদের সাহায্যার্থে চলছে তহবিল গঠন। মানবতার ডাকে সাড়া দিয়েছেন সাবেক-বর্তমান অনেক খেলোয়াড়রা। তাদের দেখে এবার করোনা মোকাবিলায় মাঠে নামলেন সাবেক তারকা ক্রিকেটার ওয়াসিম আকরাম ও ড্যারেন গফ। তহবিল গঠনের জন্য সেন্টার ফর ডিজাস্টার ফিলানথ্রোপির হয়ে নিজেদের ক্রিকেট স্মারক নিলামে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন দুইজনই।

পাকিস্তানের টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী ওয়াসিম আকরাম দিচ্ছেন অটোগ্রাফ সম্বলিত একটি ব্যাট ও বল।  আর ইংল্যান্ডের একদিনের ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী গফ দিবেন অটোগ্রাফ সম্বলিত একটি বল।

ইংলিশ ক্রিকেটার জস বাটলার তার বিশ্বকাপ জয়ী জার্সি তুলেছেন নিলামে। লন্ডনে নিজের রেস্টুরেন্ট থেকে এনএইচএস স্টাফদের জন্য ফ্রি চিকেন দিচ্ছেন রবি বোপারা। আয় বন্ধ হয়ে যাওয়া মানুষের জন্য লাহোরে নিজের রেস্টুরেন্ট উন্মুক্ত করে দিয়েছেন আম্পায়ার আলিম দার।কেন্টের স্যাম বিলিং তার দোকান খুলে দিয়েছেন গরীব-দুঃখীদের জন্য।

ইংল্যান্ডের নারী ক্রিকেট দলের অধিনায়ক হিদার নাইট ও অলরাউন্ডার রিক্কি ক্লার্ক কাজ করবেন এনএইচএস (ন্যাশনাল হেলথ সার্ভিস) স্বেচ্ছাসেবক হিসেবে। আর তহবিল গঠন করছেন ইংলিশ ক্রিকেটার স্যাম কুরান।

ডেইলি বাংলাদেশ/আরএস