Alexa নির্বাচনে কামাল গংদের আস্তাকুঁড়ে ফেলবে

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

নির্বাচনে কামাল গংদের আস্তাকুঁড়ে ফেলবে

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:৫৩ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:৫৩ ২০ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সম্মিলিত সামাজিক আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য পঙ্কজ ভট্টাচার্য বলেছেন, সাম্প্রদায়িকতার হাত থেকে দেশকে বাঁচান। ভোটারদের নিরাপত্তা দিন। ভোটাররাই নির্বাচনে কামাল গংদের আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে। 

বৃহস্পতিবার বিকেলে ‘একাদশ সংসদ নির্বাচন: বর্তমান পরিস্থিতি ও করণীয় নির্ধারণ’ বিষয়ক এক আলোচনা চক্র অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পঙ্কজ বলেন, যুদ্ধাপরাধী বিএনপি-জামায়াত-রাজাকারদের আস্তাকুড়ে নিক্ষেপ করে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের নির্বাচনে জয়ী করুন। আওয়ামী লীগ প্রার্থীদের সংসদে আনার ব্যবস্থা করে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করুন। নির্বাচনে যেন কোনো অপশক্তি না আসে, তার ব্যবস্থা নিতে তরুণ ভোটাদের আহ্বান জানান তিনি।

পঙ্কজ ভট্টাচার্য বলেন,কামাল হোসেনরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের ভুল বুঝিয়ে নির্বাচনী ফায়দা লুটতে চাচ্ছে। তার নেতৃত্বে স্বাধীনতাবিরোধীদের নিয়ে ঐক্য গঠন করে জামায়াত-যুদ্ধাপরাধীদের ক্ষমতায় আনার অপচেষ্টা হচ্ছে। 

ভোটারদের দৃষ্টি আকর্ষণ করে অনুষ্ঠানে বক্তারা বলেন, সাম্প্রদায়িক মনা প্রার্থীদের কখনই ভোট দেবেন না। ওইসব প্রার্থীদের ভরাডুবির জন্য সাম্প্রদায়িকতা জঙ্গীবাদ বিরোধী মঞ্চ পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেবে।

আলোচনা চক্রে বক্তারা আরো বলেন, ২০০১ সালের পর থেকে দেশের সংখ্যালঘু ও নৃ-গোষ্ঠির লোকজন আতঙ্কে রয়েছে। এবার নির্বাচনের আগে-পরে যেন পূর্বের মতো না হয়, সেদিকে প্রশাসনকে নজর দিতে হবে। আর যেন কোন সহিংসতার ঘটনা না ঘটে তার জন্য আগ থেকেই ব্যবস্থার নেয়ার দাবি জানান তারা।

আলোচনায় অংশ নেন সম্মিলিত সামাজিক আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য পঙ্কজ ভট্টাচার্য, সম্মিলিত সামাজিক আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য নাট্য ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, অর্থনীতিবিদ এম এম আকাশ, ডা. সারোয়ার আলী, সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ বিরোধী মঞ্চের সাধারণ সম্পাদক প্রফেসর ড. নুর মোহাম্মদ তালুকদার, ড. আজিজুর রহমান, আব্দুর রাজ্জাক, শাহজাহান আলী সাজু প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/সেতু/আরএইচ/এমআরকে/এলকে