Alexa নির্বাচনের বাইরে রাখতে খালেদার চিকিৎসায় অবহেলা

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

নির্বাচনের বাইরে রাখতে খালেদার চিকিৎসায় অবহেলা

 প্রকাশিত: ১৩:২৪ ২৮ এপ্রিল ২০১৮   আপডেট: ১০:৫০ ২৯ এপ্রিল ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খালেদা জিয়ার উন্নত চিকিৎসা সংক্রান্ত ফাইল প্রধানমন্ত্রীর দফতরে পড়ে আছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের মূল লক্ষ্য তাকে অসুস্থ রেখে নির্বাচনের বাইরে রাখা। খালেদার চিকিৎসা না করানোর পেছনে নীলনকশা রয়েছে বলেও দাবি করেন তিনি।

শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা ক্রমেই অবনিত হচ্ছে। দলের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল ২২ এপ্রিল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। তারা স্বরাষ্ট্রমন্ত্রীকে খালেদার পছন্দের হাসপাতাল ও প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন। এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আইজি প্রিজনকে ডেকে নিয়ে আসেন এবং বিএনপি নেত্রীর চিকিৎসার ব্যবস্থা করতে বলেন। পরে কারাকর্তৃপক্ষ চিকিৎসদের সঙ্গে খালেদা জিয়ার চিকিৎসার বিষয় আলাপ করে একটি ফাইল প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছেন বলে আমরা শুনেছি। ফাইলটি এখনও প্রধানমন্ত্রী কার্যালয়েই পড়ে আছে বলে দাবি মির্জা ফখরুলের।

সংবাদ সম্মেলনে উপস্থিত খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. ওয়াহিদুর রহমান বলেন, নেত্রীর হাড়ের ক্ষয় হয়ে নার্ভগুলো চাপা পড়েছে। এতে বাম হাতের শক্তি কমে যাচ্ছে। তিনি বাম হাতে কিছুই ধরতে পারছেন না। প্রচণ্ড ব্যথা হচ্ছে। কোমরের হাড়ও ক্ষয়ে যাচ্ছে। স্পাইনাল কডেও সমস্যা আছে।

চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডা. কুদ্দুস বলেন, ২০১৫ ও ২০১৭ সালে বিএনপি চেয়ারপারসনের চোখে অপারেশন করা হয়। তার চোখের পানি শুকিয়ে যাওয়ার রোগ আছে। আমরা শুনেছি খালেদা জিয়ার চোখ লাল হয়ে গেছে এবং প্রচণ্ড ব্যথা হচ্ছে। তার সুচিকিৎসা করানো না হয়, চোখের কর্নিয়া নষ্ট হয়ে যেতে পারে। অন্ধ হতে পারেন খালেদা জিয়া।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহা সচিব রুহুল কবির রিজভী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আউয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক, আব্দুস সালাম প্রমুখ।

 

ডেইলি বাংলাদেশ/

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩