‘নির্বাচনের আগে আরো ১০ হাজার ডাক্তার নিয়োগ’

ঢাকা, বুধবার   ১৯ জুন ২০১৯,   আষাঢ় ৬ ১৪২৬,   ১৫ শাওয়াল ১৪৪০

‘নির্বাচনের আগে আরো ১০ হাজার ডাক্তার নিয়োগ’

 প্রকাশিত: ০০:৩৮ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ০০:৩৮ ১০ অক্টোবর ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিতে একাদশ জাতীয় নির্বাচনের আগে সরকার আরো ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। 

মঙ্গলবার দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল পরিদর্শন এবং চিকিৎসক ও কর্মকার্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা জানান। 

এসময় রাজশাহীর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

মোহাম্মদ নাসিম বলেন, স্বাস্থ্যখাতে গত ১০ বছরে যে সফলতা এসেছে তা প্রশংসনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায় পর্যন্ত কমিউনিটি হেলথ সেক্টর গড়ে তোলা হচ্ছে।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের প্রচেষ্টায় দেশে এখন শতভাগ ওষুধ উৎপাদন করা হচ্ছে। এতে মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের মৌলিক চাহিদা পূরণে কাজ করে যাচ্ছেন। এতে সবক্ষেত্রে দেশের উন্নয়ন হচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে।

মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশে বর্তমানে ১০ হাজার রোহিঙ্গা বাস করছে। তাদের স্বাস্থ্যসেবাও নিশ্চিত করা হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠানে সংসদ সদস্য আখতার জাহান, রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যাঞ্জেলর মাসুম হাবিবসহ অনেকে উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/আরএ