নির্বাচনী কাজে বিএনপিকে বাধা

ঢাকা, রোববার   ২৬ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৬,   ২০ রমজান ১৪৪০

Best Electronics

নির্বাচনী কাজে বিএনপিকে বাধা

খাগড়াছড়ি প্রতিনিধি

 প্রকাশিত: ২১:৪৫ ১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২১:৪৫ ১ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খাগড়াছড়িতে আওয়ামী লীগ কতৃক বিএনপিকে নির্বাচনী কাজে বাধা ও নেতাকর্মীদের এলাকা ছাড়া করার হুমকির অভিযোগ উঠেছে।

শনিবার সকালে জেলা বিএনপি তাদের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এই অভিযোগ করে।

তারা জানায়, প্রতিটি উপজেলা ও ইউনিয়ন বিএনপির দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের আসতে বাধা, হামলা ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা। ক্ষমতাসীন দলের প্রার্থী নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে প্রচার-প্রচারণা চালাচ্ছে বলে অভিযোগও করেছেন তারা।

সভায় বিএনপি মনোনিত এমপি প্রার্থী ও জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ভূইয়া (ফরহাদ), সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সহ-সভাপতি আবু ইউছুফ চৌধুরী বক্তব্য রাখেন। এসময়, যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু, মংসুইথোয়াই চৌধুরী ও কোষাধ্যক্ষ মফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

খাগড়াছড়িতে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই উল্লেখ করে বক্তারা বলেন, আওয়ামী লীগের প্রার্থী মিছিল, শোডাউন, গাড়ী বহর ব্যবহার করে আচরণবিধি লঙ্ঘন করছে। অনেক ক্ষেত্রে সরকারি কর্মকর্তারা ক্ষমতাসীন দলের পক্ষে অবস্থান নিচ্ছে বলে অভিযোগ করা হয়।

বিএনপি নির্বাচনকে আন্দোলনের অংশ হিসেবে দেখছে দাবি করে সকল ষড়যন্ত্র ও নির্যাতন উপেক্ষা করে নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে। প্রচারণা চালাতে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির মাধ্যমে নির্বাচনী সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবী জানান, বিএনপি মনোনিত এমপি প্রার্থী ও জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ভূইয়া (ফরহাদ)।

ডেইলি বাংলাদেশ/এসকে

Best Electronics