Alexa নির্বাচনটা মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে: ফখরুল

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

নির্বাচনটা মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে: ফখরুল

 প্রকাশিত: ১৯:২২ ২২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ১৯:২৬ ২২ ডিসেম্বর ২০১৭

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

এরশাদ নির্বচনে নিয়ম ভঙ্গ করেছেন অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব মিলিয়ে রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে কিন্তু এই নির্বাচন কমিশনের উপর এখনো আস্থা আনার মত তেমন কিছু হয়েছে বলে বিএনপি মনে করে না।

ভোটের পরদিন শুক্রবার নিজের নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের প্রশ্নে বিএনপি মহাসচিব ফখরুল বলেন, নির্বাচনের আগে কতগুলো ঘটনা ঘটেছে, পুলিশ বাধা দিয়েছে, ঠিকমত নির্বাচনের প্রচার করতে দেয়নি। অন্যান্য দলকে যেখানে প্রচার চালাতে বেশি সময় দিয়েছে, তখন আমাদের দলকে বেশি প্রচারনা করতে দেয়নি। এগুলো সমস্যা ছিলই।

‘বাট ওভারঅল, বিষয়টা যেটা ছিল, নির্বাচনটা মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে আর কি।’

নির্বাচনের আগে বিএনপির প্রার্থীর পক্ষে প্রচার চালাতে যাওয়ার অভিজ্ঞতা তুলে ধরে ফখরুল বলেন, নির্বাচনের আগে যে গতি থাকার কথা, তা তিনি সেখানে দেখেননি। সেখানে নির্বাচন নিয়ে কোনো উত্তেজনা ছিল না।

এর দুটো সম্ভাব্য কারণও বলেছেন বিএনপি মহাসচিব। তার মতে, রংপুরে কোনো দলেরই খুব বেশি ‘সুইটেবল’ প্রার্থী ছিল না। আর দ্বিতীয় কারণটা হতে পারে ‘এরশাদ সিনড্রোম’।

এরশাদ সাহেব নিয়ম ভঙ্গ করে আগের দিন আমার সঙ্গেই গেছেন রংপুরে। উনি সারা রাত ছিলেন, রংপুরে ছিলেন, ভোট টোট দিয়ে এসছেন। তার উপস্থিতিটাই সেখানে কাজ করেছে বলে আমার মনে হয়।

তবে আমি মনে করি, সবমিলিয়ে নির্বাচনটা সকলেরই গ্রহণ করা উচিৎ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন কমিশন একটি সাংবিধানিক সংগঠন, কাউকে তুষ্ট করার তার প্রয়োজন নেই। কারণ তারা যখন যে দলের সঙ্গে কথা বলেছেন, তখন তাকেই সন্তুষ্ট করেছেন। দেশের রাজনৈতিক সংকট মোকাবেলায় নিরপেক্ষ নির্বাচন কমিশনের বিকল্প নাই বলে মন্তব্য করেন তিনি।

এসময় সংগঠনিক সম্পাদক রাজশাহী বিভাগ রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আবুল কালাম আজাদসহ স্থানীয় বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এসআর

Best Electronics
Best Electronics