.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৮ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

নির্বাচনকালীন সরকারের আকার গতবারের কাছাকাছি

 প্রকাশিত: ১৩:২২ ১১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৮:৫৩ ১১ সেপ্টেম্বর ২০১৮

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

এবারো নির্বাচনকালীন সরকারের আকার গতবারের কাছাকাছি হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আগামী মাসের মাঝামাঝি এই সরকার গঠন হতে পারে। 

মঙ্গলবার সচিবালয়ে সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ তথ্য দেন। 

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে তার কথা হয়েছে। টেকনোক্র্যাট কেউ নির্বাচনকালীন সরকারে থাকতে পারবে না। সরকারের আকারও ছোট হবে।

তিনি আরো জানান, জাতীয় পার্টি তাদের দুই-তিনজনকে এই সরকারে অন্তর্ভুক্ত করতে অনুরোধ জানিয়েছে। বিষয়টি প্রধানমন্ত্রী বিবেচনা করবেন।

এ সময় জাতীয় নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন আগামী মাসেই চূড়ান্ত করে ফেলা হবে বলেও জানান সড়ক মন্ত্রী। মনোনয়ন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ৬০ থেকে ৭০ জনকে আভাস-ইঙ্গিত দেয়া হয়েছে। 

এছাড়া একাদশ সংসদ নির্বাচনে জোট-শরিকদের কি পরিমাণ আসন দেয়া হবে—এমন প্রশ্নে মন্ত্রী বলেন, তাদেরকে ৬৫-৭০টি দেয়া হতে পারে। 

তিনি আরো বলেন, বিএনপি নির্বাচনে না এলে জাতীয় পার্টি আলাদাভাবে নির্বাচন করবে বলে তারা নিজেরাই ঘোষণা দিয়েছে। সরকারের মেরুকরণ যেভাবে হবে, জোটের সমীকরণওতো সেভাবেই হওয়ার কথা।  

এ সময় খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি রাজনীতি করছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার উন্নতমানের চিকিৎসার প্রয়োজন। পিজিতেইতো তার চিকিৎসা সম্ভব। কিন্তু তাতে খালেদা জিয়ার আপত্তি কেন? আসলে এটাকে ইস্যু বানিয়ে আন্দোলন করতে চাইছে বিএনপি। 

ডেইলি বাংলাদেশ/জেডআর//টিআরএইচ//আরআই