নিরপেক্ষ এক ভেন্যুতে এএফসি কাপ !

ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০,   আষাঢ় ২৭ ১৪২৭,   ১৯ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

নিরপেক্ষ এক ভেন্যুতে এএফসি কাপ !

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪১ ৫ জুন ২০২০  

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ

করোনাভাইরাসের কারণে মাঠে নেই ফুটবল। স্থগিত হয়ে গেছে এএফসি কাপ। তবে তা দ্রুত মাঠে ফেরানোর চেষ্টা করছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। প্রথমবারের মত এএফসি কাপে খেলতে নেমেছে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের গতবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। কিন্তু ‘ই’ গ্রুপে তারা এক ম্যাচ খেলার পরই স্থগিত হয়ে যায় প্রতিযোগিতাটি। তবে নিরপেক্ষ এক ভেন্যুতে এএফসি কাপের বাকী ম্যাচ অনুষ্ঠিত হবে বলেই সিদ্ধান্ত নিয়েছে এএফসি।

শুক্রবার অনলাইনে অংশগ্রহণকারী ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করেছে এএফসি। সেখানে ছিল বসুন্ধরা কিংস ও বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। 

করোনার কারণে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিক এএফসি কাপের বাকী ম্যাচগুলো হতে পারে নিরপেক্ষ কোনও এক ভেন্যুতে। আর প্রতিযোগিতাটি ফের শুরু হতে পারে সেপ্টেম্বরে। একই সঙ্গে আলোচনা হয়েছে নতুন করে খেলার আগে খেলোয়াড়দের নিবন্ধনের সুযোগ দেয়ার বিষয়েও।

সভা শেষে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেছেন, ‘কিভাবে এএফসি কাপের বাকি ম্যাচগুলো আয়োজন করা যায় সেটা নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। আগামী সেপ্টেম্বর ও অক্টোবরে গ্রুপ পর্ব শেষ করার বিষয়ে জোর দিয়েছে এএফসি। সেটা হতে পারে একটি ভেন্যুতে। অংশগ্রহণকারী কোনও দেশে খেলা হবে না। নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের বিষয়ে আলোচনা হয়েছে’।

‘এছাড়া আগামী বছরের এএফসি কাপে কোন কোন ক্লাব খেলতে পারবে, সেই নিয়ম-কানুনে কিছুটা পরিবর্তন আসবে। তবে আগামী দুই সপ্তাহের মধ্যে এএফসি কাপ নিয়ে এএফসি চূড়ান্ত সিদ্ধান্ত নেবে’।

ডেইলি বাংলাদেশ/আরএস