নিম্ন আয়ের মানুষদের খাবার দিলেন তারা

ঢাকা, বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০,   চৈত্র ১৯ ১৪২৬,   ০৮ শা'বান ১৪৪১

Akash

নিম্ন আয়ের মানুষদের খাবার দিলেন তারা

পারভীন আক্তার, সিরাজগঞ্জ ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৪:১৬ ২৭ মার্চ ২০২০   আপডেট: ০৪:১৯ ২৭ মার্চ ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দেশব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সারাদেশে সরকারের তরফ থেকে সব ধরনের জনসমাগম নিষেধ করা হয়েছে। এরমধ্যে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং বন্ধ করে দেয়া হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সচেতনতার জন্য মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দেয়া হচ্ছে স্বাস্থ্য বিভাগ থেকে। জরুরি কোনো কাজ ছাড়া রাস্তাঘাটে মানুষকে না বেরোনোর জন্য বিশেষভাবে সতর্ক করা হয়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিং করে প্রচার করা হচ্ছে রাস্তায় বের না হওয়ার জন্য।

কঠিন এ পরিস্থিতি মোকাবিলায় দিশেহারা সিরাজগঞ্জ শহরের নিম্ন আয়ের মানুষ। এমন পরিস্থিতিতে একদল মানুষ বাড়িয়েছে সহযোগিতার হাত। শহরের প্রধান সড়কে পায়ে হেঁটে বিতরণ করেছেন শুকনো খাবার। এতে ছিল চাল, ডাল এবং আলু। আয়োজন কম পরিসরে হলেও সাড়া জাগিয়েছে অনেকের মনে।

দুর্যোগময় সময়ে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে প্রধান উদ্যোক্তা ডা. মুরাদ জানান, নিজেদের নিরাপত্তা নিশ্চিত করে নিম্ন আয়ের মানুষদের খাবারের যোগান দিতে হবে। তবেই তাদের ঘরে রাখা সম্ভব। এতে সংক্রামক ব্যাধিটি ছড়াবে কম। এতে বেঁচে যাবে পুরো দেশ, পুরো জাতি।

স্থানীয় সাংবাদিক ইসরাইল হোসেন বাবু বলেন, সবার ছোট উদ্যোগই বড় কিছু করতে সাহস যোগায়। তাই যে যার জায়গা থেকে সাধ্যমত সহযোগিতার হাত বাড়ানো উচিৎ।

ব্যবসায়ী সাইফুল ইসলাম বলেন, নিম্ন আয়ের মানুষদের হাতে এক বেলার আহার তুলে দেয়ার সময় তাদের দেয়া হাসিটাই মনে তৃপ্তি যোগায়, প্রেরণা পাই নতুন কিছু করার।

এ কর্মকাণ্ডের সার্বিক সহযোগিতায় ছিলেন, সিনিয়র সাংবাদিক মাসুদ পারভেজ। এছাড়াও ছিলেন, গোলাম মোস্তফা রুবেল, সাব্বির হোসেন, ফজলুল হক প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএম