নিজ দল থেকে বহিস্কৃত হওয়ার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করবেন মাহাথির

ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০,   আষাঢ় ২৭ ১৪২৭,   ১৯ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

নিজ দল থেকে বহিস্কৃত হওয়ার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করবেন মাহাথির

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:২৯ ২৯ মে ২০২০  

মাহাথির মোহাম্মদ

মাহাথির মোহাম্মদ

নিজের দল থেকে বহিষ্কৃত হয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। দল থেকে বহিস্কারের এ সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করবেন বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার তার প্রতিষ্ঠিত দল ইউনাইটেড ইনডিজেনাস পার্টি অব মালয়েশিয়া মাহাথিরসহ দলটির ৫ নেতাকে বহিষ্কার করেছে। এক বিবৃতিতে দলটি জানিয়েছে, মাহাথিরের সদস্য পদ প্রত্যাহার করে নেয়া দ্রুত কার্যকর হবে। ।

বহিস্কৃতদের মধ্যে মাহাথির ছাড়াও তার ছেলে মুখরিয রয়েছেন। বহিস্কৃত এই ৫ জন এক যৌথ বিবৃতিতে জানিয়েছেন, দলের সভাপতি নিজের পদ হারানোর ভয়ে কোনো বৈধ কারণ ছাড়াই একতরফাভাবে এ সিদ্ধান্ত নিয়েছে। দলের অভ্যন্তরীণ নির্বাচনে সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী হেরে যাবেন বলে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও দাবি করা হয়েছে ওই বিবৃতিতে।

গত সপ্তাহে সংসদে বৈঠককালে বিরোধী দলের আসনে বসেন মাহাথির ও অপর ৪ জন। এ কারণেই তাদেরকে বহিস্কার করা হয়েছে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

টুইটারে দেয়া এক বিবৃতিতে  ইউনাইটেড ইনডিজেনাস পার্টি অব মালয়েশিয়া বলেছে, দলীয় গঠণতন্ত্র লংঘন করে ১৮ মে পার্লামেন্টের অধিবেশনে প্রধানমন্ত্রী ও বেরাসাতুর প্রেসিডেন্ট মুহিদ্দনের নেতৃত্বাধীন সরকারকে সমর্থন দেয়ার পরিবর্তে বিরোধী দলের সঙ্গে বসতে চাপ দেয়ায় সাবেক প্রধানমন্ত্রী মাহাথির ও তার ছেলে মুখরিজকে দল থেকে বহিষ্কার করা হলো।

সূত্র- আল জাজিরা

ডেইলি বাংলাদেশ/এসএমএফ