ছাগল খুঁজে না পাওয়ার জেদে খুঁচিয়ে রক্তাক্ত করলেন নিজের চোখ

ঢাকা, রোববার   ১২ জুলাই ২০২০,   আষাঢ় ২৮ ১৪২৭,   ২০ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

ছাগল খুঁজে না পাওয়ার জেদে খুঁচিয়ে রক্তাক্ত করলেন নিজের চোখ

সাতক্ষীরা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৪ ৬ জুন ২০২০   আপডেট: ১৯:৫৬ ৬ জুন ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

এ কেমন জেদ? পোষা ছাগল কেন নিজে খুঁজে পেলেন না, এ জেদে নিজের মূল্যবান চোখ নিজের আঙুল দিয়েই খুঁচিয়ে খুঁচিয়ে নষ্ট করে দিলেন। 

সাতক্ষীরা শ্যামনগর উপজেলার কাশিমাড়ী ইউপির গোবিন্দপুর গ্রামে শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে।

অস্বাভাবিক আচরণ করা এই যুবকের নাম আকিবুর। সে উপজেলার কাশিমাড়ী ইউপির গোবিন্দপুর গ্রামের আশাউল পিয়াদার ছোট ছেলে।

আকিবুরদের একটি পোষা ছাগল হারিয়ে গেলে তার মা ছাগলটিকে খুঁজে বের করার জন্য আকিবুরকে মাঠে পাঠায়। আকিবুর অনেক খোঁজাখুঁজির পর ছাগল না পেয়ে ক্লান্ত হয়ে মাঠে বসে থাকে। এ সময় সে খবর পায় ছাগলটি তার মা খুঁজে পেয়েছেন। এ সময় আকিবুর, কেন নিজের চোখে ছাগলটি খুঁজে পাননি এ ব্যর্থতার জেদে আঙুল দিয়েই খুঁচিয়ে খুঁচিয়ে নিজের চোখ রক্তাক্ত করে ফেলেন।  

পরে আকিবুরকে মারাত্মক আহত অবস্থায় প্রথমে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে শনিবার সকালে তাকে সাতক্ষীরা চক্ষু হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার অস্ত্রোপচার হয়।

আকিবুরের বোন নুরুন্নাহার বেবী বলেন, আকিবুর প্রায় অস্বাভাবিক আচরণ করে। মা তাকে হারিয়ে যাওয়া ছাগল খুঁজতে মাঠে পাঠিয়েছিল। দীর্ঘক্ষণ খোঁজে না পেয়ে মন খারাপ করে মাঠে বসে থাকে সে। এমন সে জানতে পারে মা ছাগল খুঁজে পেয়েছেন। এ সময় সে নিজে ছাগল খুঁজে না পাওয়ার জেদে হাতের আঙুল দিয়ে ডান চোখ রক্তাক্ত করে ফেলে। 

আকিবুরের বড় ভাই আমিনুর রহমান বলেন, তার ভাইয়ের চোখের অবস্থা খুবই খারাপ ছিল। চিকিৎসক জানান অস্ত্রোপচারের মাধ্যমে পুনঃস্থাপন ছাড়া তার ভাইয়ের চোখ রক্ষা করা সম্ভব না। আমাদের পারিবারিক অবস্থাও ভালো নয়। চাঁদা তুলে চোখের চিকিৎসা করাতে হবে। চিকিৎসার খরচ পরিশোধের শর্তে অবশেষে চিকিৎসক অস্ত্রোপচার করতে সম্মত হয়েছেন। 

সাতক্ষীরা চক্ষু হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ আমিনুর রহমান বলেন, উপড়ে ফেলা হয়েছিল চোখটি। শনিবার অস্ত্রোপচার করে তা সফলভাবে পুনঃস্থাপন করা হয়েছে। আশা করছি যুবকটি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ