Alexa ‘নিজের টাকা খরচ করে উদ্ধার কাজ এগিয়ে নেবেন’

ঢাকা, বুধবার   ১৩ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৯ ১৪২৬,   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

Akash

‘নিজের টাকা খরচ করে উদ্ধার কাজ এগিয়ে নেবেন’

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৯ ৯ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেছেন, চোখের সামনে কোনো দুর্যোগ দেখলে কারো নির্দেশনা ও অর্থের জন্য অপেক্ষা করা যাবে না। নিজের পকেট থেকে খরচ করে কাজ এগিয়ে নেবেন, পরে এগুলো দেয়া হবে।

শনিবার দুপুরে নগরীর সদর রোডের অ্যানেক্স ভবনের চতুর্থ তলার সভাকক্ষে দুর্যোগ মোকাবিলার প্রস্তুতিমূলক সভায় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, নির্দেশনা ও অর্থের জন্য যেন কোনো সহায়তা বা উদ্ধার কার্যক্রম আটকে না থাকে সেজন্য বরিশাল সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীদের সিটি কাউন্সিলরদের সঙ্গে সমন্বয় করে দুর্যোগ মোকাবিলায় কাজ করার আহবান জানান তিনি।

তিনি আরো বলেন, বিশেষ ব্যবস্থায় সন্তানসম্ভবা নারী, প্রতিবন্ধী ও বয়স্ক মানুষদের আশ্রয়কেন্দ্রে দুর্যোগ শুরুর আগেই নেয়া হবে। দুর্যোগ মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি থাকতে হবে। একইসঙ্গে কর্পোরেশনের স্বাস্থ্য, পরিচ্ছন্নতা, বিদ্যুৎ ও পানি সরবরাহকারী শাখার কর্মীদের ২৪ ঘণ্টা দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি।

সভায় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইসরাইল হোসেন বলেন, সিটি মেয়রের নির্দেশে শুক্রবার থেকেই নগরে দুর্যোগ মোকাবিলায় সতর্ক ও সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে।

তিনি বলেন, এরইমধ্যে পর্যাপ্ত শুকনো খাবার, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, স্যালাইন সরবরাহ করছি। এছাড়া বিকল্প বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে জেনারেটর, মোমবাতি ও মশা রোধে কয়েলের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি একটি কন্ট্রোল রুম ও পাঁচটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর