নিজেদের ত্রাণ অসহায়দের দিলেন দুই প্রতিবন্ধী

ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

নিজেদের ত্রাণ অসহায়দের দিলেন দুই প্রতিবন্ধী

গাইবান্ধা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৪ ১৫ মে ২০২০  

প্রতিবন্ধী মোফাজ্জল হোসেন ও সিরাজ উদ্দিন

প্রতিবন্ধী মোফাজ্জল হোসেন ও সিরাজ উদ্দিন

গাইবান্ধার সাঘাটায় ত্রাণ পাওয়ার পর না নিয়ে অসহায়দের হাতে তুলে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন দুই প্রতিবন্ধী।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার পক্ষে ১০ কেজি করে চাল, দুই কেজি ডাল ও এক কেজি লবণ দেয়া হয়। এ সময় ওই দুই প্রতিবন্ধীও ত্রাণ পান। কিন্তু তারা না নিয়ে অন্যের হাতে তুলে দেন এসব সামগ্রী।

দুই প্রতিবন্ধী হলেন- উপজেলার শিমুল তাইড় গ্রামের দৃষ্টিপ্রতিবন্ধী মোফাজ্জল হোসেন ও দলদলিয়া গ্রামের প্রতিবন্ধী সিরাজ উদ্দিন।

এর মধ্যে দৃষ্টিপ্রতিবন্ধী মোফাজ্জল প্রতিদিন সকালে বোনারপাড়া থেকে সান্তাহারগামী লোকাল ট্রেনে ভিক্ষা করেন। কিন্তু গাইবান্ধায় লকডাউন চলায় সেই সুযোগও নেই। তবে কয়েকদিন আগেই খাদ্যবান্ধব কর্মসূচির কার্ড পাওয়ার পর ৩০ কেজি চাল পেয়েছেন তিনি।

মোফাজ্জল হোসেনে বলেন, সরকার আমাকে ১০ টাকা কেজি দরের ৩০ কেজি চাল দিয়েছে। তা দিয়ে সংসার মাসখানেক চলবে। আমি চাই করোনাভাইরাসের কারণে আমার চেয়ে যে বেশি অসহায় সেই এই ত্রাণ গ্রহণ করুক।

প্রতিবন্ধী সিরাজ উদ্দিন বলেন, কয়েকদিন আগে প্রতিবন্ধী ভাতা তুলেছি। ওই টাকায় বেশ কিছু দিন সংসার চলবে। তাই করোনাভাইরাসের কারণে আমার চেয়েও যারা বেশি অসহায়, ঘরে খাবার নেই, তাদের হাতেই ত্রাণ দেয়া প্রয়োজন।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাছিরুল আলাম স্বপন বলেন, দীর্ঘদিনের রাজনৈতিক জীবনে এবং বিভিন্ন সময়ের দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে গিয়ে হোঁচট খেয়েছি। অনেকে একাধিকবার পাওয়ার পরও ত্রাণের জন্য এসেছেন। অনেক মধ্যবিত্ত চাইলে এক বছর বসে থেকে সংসার চালাতে পারবেন, তারাও ত্রাণের অপেক্ষায় থাকেন। কিন্তু এই দুই প্রতিবন্ধী চাইলে ত্রাণ নিয়ে প্রয়োজন মতো খেতে পারতেন। কিন্তু তারা মানবিকতার সর্বোচ্চ পরিচয় দিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর