নিজেকে ডন বলে বিপাকে শোয়েব!

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

নিজেকে ডন বলে বিপাকে শোয়েব!

 প্রকাশিত: ১০:১৫ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ১৩:৫০ ১০ অক্টোবর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

শোয়েব আখতার ক্রিকেট পিচে বরাবরই ব্যাটসম্যানদের জন্য এক আতংকের নাম । ১০০ মাইল বেগে করা বলগুলো যেন একেকটা আগুনে গোলার মতো ছিল পৃথিবীর সেরা ব্যাটসম্যানদের জন্য। আর একারণেই সমর্থকদের দ্বারা পরিচিত পেয়েছিলেন, 'ডন অব ক্রিকেট' নামে। এবারে সেই নামের কারণেই ভারতীয়দের ট্রলের শিকার হলেন এই স্পিড স্টার।

শোয়েবের গতির কাছে পরাস্ত হয়েছে পৃথিবীর বাঘা বাঘা ব্যাটসম্যানরা। বিশেষত তার গতিময় বাউন্সারে আঘাত প্রাপ্ত ব্যাটসম্যানের সংখ্যা নেহাত কম নয়।

৬ অক্টোবর শোয়েব তার টুইটার একাউন্টে বেশ কয়েকটি ছবি কোলাজ করে পোষ্ট করেন। আর সেই ছবিগুলোতে দেখা যায়, শোয়েবের বোলিংয়ের সামনে নাস্তানাবুদ হওয়া ব্যাটসম্যানদের। ছবির ক্যাপশনে পাকিস্তানি এই পেসার লেখেন, 'তারা আমাকে ডন অব ক্রিকেট' নামে ডাকতো। কিন্তু কখনই আমি মানুষদের এভাবে আঘাত করা পচ্ছন্দ করিনি। কিন্তু আমাকে অবশ্যই বলতে হবে; যখন আমি সেখানে দৌড়েছি তা ছিল দেশের জন্য এবং সারাবিশ্বে ছড়িয়ে থাকা মানুষদের জন্য।'

এমন পোষ্ট পচ্ছন্দ হয়নি ভারতীয় নেটিজেনদের। তারা শোয়েবকে মনে করিয়ে দেন, ২০০৩ সালে শচীনের সামনে কিভাবে নাস্তানাবুদ হয়েছিলেন তিনি। সেদিন লিটল মাস্টার ৭৫ বলে ৯৮ রানের এক ঝড়ো ইনিংস খেলেন। আর সেই ভিডিওটিই শোয়েবকে একের পর এক মনে করিয়ে দিতে থাকে ভারতীয়রা।

ডেইলি বাংলাদেশ/এমএইচ