নিখোঁজ যুবলীগ নেতার বাড়িতে ঈদ নেই

ঢাকা, বুধবার   ১৯ জুন ২০১৯,   আষাঢ় ৭ ১৪২৬,   ১৪ শাওয়াল ১৪৪০

নিখোঁজ যুবলীগ নেতার বাড়িতে ঈদ নেই

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৪৬ ৪ জুন ২০১৯   আপডেট: ২৩:৫৪ ৪ জুন ২০১৯

কুড়িগ্রামের রৌমারী উপজেলা যুবলীগের সহ-সভাপতি মামুন ইকবাল এর বাড়িতে কোনো ঈদের আমেজ নেই।

নিখোঁজ মামুন ইকবাল ইকবালের বাড়ি রৌমারী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুল হক মাস্টারের ছেলে।

এবছরের ১৫ মে সন্ধ্যায় মামুন ইকবাল ব্রহ্মপুত্র নদে চিলমারী নৌকা ঘাট থেকে রৌমারী আসার সময় ফুলুয়ারচর ত্রিমোহনী এলাকায় ইঞ্জিন চালিত নৌকার ছাদ থেকে পড়ে যান। তাকে উদ্ধারে ফায়ার সার্ভিস ডুবরি দল কয়েকদিন ব্রহ্মপুত্র নদে খোঁজার চেষ্টা করেও পাননি। এদিকে ২২ দিনেও মামুনকে না পেয়ে পরিবারে নেমেছে শোকের ছায়া।  

মামুন ইকবালের স্ত্রী শিমলা স্বামীকে হারিয়ে আর নিজেকে ধরে রাখতে পাচ্ছেন না। তিনি বাকরুদ্ধ। কারো সঙ্গে কোনো কথাই যেন বলছেন না। মামুন ইকবালের দুই শিশু অরু (৮) ও মানহার (৩) চোখ মুখে আনন্দ-হাসি হারিয়ে গেছে। অবুঝ দুই শিশু সবার কাছে শুধু প্রশ্ন করছে আমার আব্বু আসবে কবে? তাদের এই প্রশ্নের জবাব কেউ দিতে পাচ্ছে না।

নিখোঁজ মামুন ইকবালের বড়ভাই সোহেল রানা বলেন, আমরা পরিবারের সবাই আজ বাকরুদ্ধ। এবারের ঈদ আমাদের ভাগ্যে আনন্দের নয়। আমরা শোকাহত। আমাদের পরিবারের দায়িত্বশীল মামুন ইকবালকে কাছে না পেয়ে আমাদের ঈদ আনন্দ ম্লান। আমরা ঈদ আনন্দ করতে পাচ্ছি না। তিনি তার ছোট ভাইয়ের জন্য সবার কাছে দোয়া কামনা করেন।

রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ বলেন, যুবলীগ নেতা মামুন ইকবাল নিখোঁজ হওয়ায় এই ঈদে একজন সহকর্মীকে হারিয়ে আমরাও অনেকটা শোকাহত। ব্রহ্মপুত্র নদে নিখোঁজ ২২ দিন অতিবাহিত হলেও অনেক খোঁজাখুঁজির পরও আমরা তাকে ফেরত পাইনি। ব্রহ্মপুত্রের প্রবাহমান স্রোতে সে হয়তো ভেসে গেছে এমন ধারণা করছেন তিনি।

রৌমারী থানার ওসি দিলওয়ার হাসান ইনাম ব্রহ্মপুত্র নদে নিখোঁজ যুবলীগ নেতা মামুন ইকবালকে দীর্ঘ ২২ দিনেও না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম