Alexa ‘নিখোঁজ’ গৌতম গম্ভীর, পোস্টারে ছেয়ে গেছে দিল্লি

ঢাকা, মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৫ ১৪২৬,   ১২ রবিউস সানি ১৪৪১

‘নিখোঁজ’ গৌতম গম্ভীর, পোস্টারে ছেয়ে গেছে দিল্লি

স্পোর্টস ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৪ ১৭ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গৌতম গম্ভীর ‘নিখোঁজ’- এমন পোস্টারে ছেয়ে গেছে দিল্লির অনেক এলাকা। ভারতের ওই শহরের ভয়াবহ বায়ু দূষণ নিয়ে কোনো ধরনের তৎপরতা নেই বিজেপি এমপি গম্ভীরের। এমন অভিযোগে বিরোধী দল আম আদমি পার্টি সাবেক ক্রিকেটারকে নিয়ে এমন পোস্টার করেছে।

আনন্দবাজার পত্রিকা জানায়,  পূর্ব দিল্লির এমপি গম্ভীরের খোঁজে রাস্তায় রাস্তায় লাগানো হয়েছে একটি পোস্টার। পোস্টারে তার ছবিও দেয়া হয়েছে। তাতে লেখা আছে, ‘আপনারা কি এই মানুষটিকে দেখেছেন? তাকে শেষ দেখা গিয়েছিল ইন্দোরে জিলাপি খেতে।’

দিল্লি দূষণ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে অনুপস্থিত ছিলেন বিজেপির এমপি গম্ভীর। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে এই পোস্টার করেছে আম আদমি পার্টি।

দিল্লির ভয়াবহ বায়ু দূষণ সমস্যার সমাধানে ৮ অক্টোবর একটি বৈঠক ডাকে লোকসভার সেক্রেটারিয়েট। বৈঠকে উপস্থিত থাকার জন্য স্থায়ী কমিটির ২৯ জনকে নোটিশও পাঠানো হয়। কিন্তু ২৫ জনই সেই বৈঠকে অনুপস্থিত ছিলেন।

গৌতম গম্ভীর ছাড়াও বৈঠকে যাননি মথুরার বিজেপি সাংসদ হেমা মালিনী। ছিলেন না তৃণমূলের কল্যাণ বন্দ্যোপাধ্যায়। বৈঠকে আসেননি দিল্লি ডেভেলপমেন্ট অথোরিটির ভাইস প্রেসিডেন্ট তরুণ কাপুরসহ দিল্লি মিউনিসিপ্যাল করপোরেশনের গুরুত্বপূর্ণ কর্মকর্তারাও। ফলে শুক্রবার সেই বৈঠক বাতিল হয়ে যায়।

শুক্রবার ইন্দোরে ভারত-বাংলাদেশ ম্যাচের ধারাভাষ্যের কাজে ব্যস্ত ছিলেন গম্ভীর। সেখানে তার জিলাপি খাওয়ার ছবি ভাইরাল হয়। ছবিটি পোস্ট করেছিলেন আরেক সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ। সেই ছবিই উঠে আসে তাকে নিয়ে করা আম আদমির পোস্টারে।

তবে এই ঘটনার প্রতিক্রিয়ায় গম্ভীর বলেন, আমার কেন্দ্রের মানুষ আমার কাজ দেখে বিচার করবেন। দিল্লির ‘সৎ মুখ্যমন্ত্রী’-র চ্যালাদের করা অপপ্রচারে কাজ হবে না।’

ডেইলি বাংলাদেশ/এমএইচ