Alexa নিউট্রিশন অলিম্পিয়াড শনিবার শুরু

ঢাকা, বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯,   কার্তিক ৮ ১৪২৬,   ২৪ সফর ১৪৪১

Akash

নিউট্রিশন অলিম্পিয়াড শনিবার শুরু

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪১ ২৫ এপ্রিল ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতিসংঘ ঘোষিত হাঙ্গার অবসান চ্যালেঞ্জ মোকাবিলায় নেতৃত্ব দেয়ার জন্য বাংলাদেশে তৃতীয়বারের মতো নিউট্রিশন অলিম্পিয়াড ২০১৯ শুরু হচ্ছে। 

আগামী শনিবার রাজধানীর বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে এই নিউট্রিশন অলিম্পিয়াড এর তৃতীয় আসর বসবে। তরুণ সমাজকে সম্পৃক্ত করার প্রচেষ্টার অংশ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এই নিউট্রিশন অলিম্পিয়াড ২০১৯ আসরের ঘোষণা দেন বিআইআইডি ফাউন্ডেশনের চেয়ারম্যান শহীদ উদ্দিন আকবর।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২০১৭ ও ১৮ সালের অলিম্পিয়াডের সাফল্যের ধারাবাহিকতায় অলিম্পিয়াড ২০১৯ এর প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, নিউট্রিশন অলিম্পিয়াড ২০১৯ এর সার্বিক উদ্দেশ্য হচ্ছে সবার পুষ্টিমান উন্নয়নে এবং বিশেষত কিশোর-কিশোরী ও তরুণদের মধ্যে পুষ্টি সচেতনতা ও খাদ্য গ্রহণে সদাভ্যাস অনুশীলনে উদ্ভাবনী উপায়গুলো সন্ধানে জাতীয় ও আঞ্চলিক পর্যায়ের তরুণদের নেটওয়ার্কগুলোকে উৎসাহ দেয়া।

সংবাদ সম্মেলনে মিটিং দা আন্ডার নিউট্রিশন চ্যালেঞ্জ কর্মসূচির টেকনিক্যাল অ্যাডভাইজার মি নাওকি মিনামিগুচি এবং খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহাপরিচালক বদরুল আরেফিন প্রমুখ উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/সেতু/জেডআর