Alexa নিউজিল্যান্ডের সেরা নাগরিক স্টোকস!

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

নিউজিল্যান্ডের সেরা নাগরিক স্টোকস!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৭ ১৯ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আইসিসির ওয়ানডে বিশ্বকাপ ফাইনালের নাটকীয় ঘটনা সবার জানা। মূলত বেন স্টোকসের কাছেই হেরে যায় নিউজিল্যান্ড। 

ইংলিশদের হয়ে সেরা পারফম্যান্স করেন বেন স্টোকস। তার ব্যাটে ভর করেই নিউজিল্যান্ডের বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভাঙে। তবুও সেই বেন স্টোকসকেই সেরা নাগরিকের মনোনয়ন দিয়েছে সেই দেশের অধিবাসিরা।

নিউজিল্যান্ড-ইংল্যান্ড খেলার মূলপর্ব টাই হওয়ার পর খেলা গড়ায় সুপার ওভারে। সেখানেও টাই হয়। এরপর বাউন্ডারির হিসেবে এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন হয় ইংলিশরা।

স্টোকসের জন্ম নিউজিল্যান্ডে। তবে তিনি নিয়েছেন ইংল্যান্ডের নাগরিকত্ব। খেলোয়াড়ি জীবনের পুরোটাই কাটিয়েছেন ইংল্যান্ডে। ২০১৯ বিশ্বকাপে তার ব্যাটে ভর করেই জন্মস্থান নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ জয় করে ইংল্যান্ড।

সেই স্টোকসকেই সেরা নিউজিল্যান্ডের নাগরিক হিসেবে মনোনয়ন দিয়েছে নিউজিল্যান্ডবাসী। তার সঙ্গে আছেন নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক কেন উইলিয়ামসনও। 

ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ জেতানোর পরেও বর্ষসেরা নিউজিল্যান্ডার হিসেবে স্টোকসকে মনোনয়ন দেয়া প্রসঙ্গে পুরষ্কারটির প্রধান বিচারক ক্যামেরন ব্যানেট বলেন, ‘স্টোকস নিউজিল্যান্ডের হয়ে খেলেনি। তবে তার জন্ম ক্রাইস্টচার্চে এবং তার বাবা এখনও সেখানে বসবাস করেন। হয়তো আরও অনেককেই এখানে নেয়া যেত মনোনয়নে। তবে আমরা মনে করি স্টোকস এ মনোনয়নের যোগ্য।’

কেন উইলিয়ামসনের প্রশংসা করে ব্যানেট বলেন, ‘একজন নিউজিল্যান্ডার হিসেবে আমরা যেসব গুণ চাই, তার সবটাই আছে উইলিয়ামসনের মধ্যে। সাহস, সততা ও মানবিকতায় ভরপুর এক ব্যক্তিত্ব সে।’

ডেইলি বাংলাদেশ/ববি/সালি


 

Best Electronics
Best Electronics