নিউজিল্যান্ডের কাছে ক্ষমা চাইলেন স্টোকস

ঢাকা, শুক্রবার   ০৩ জুলাই ২০২০,   আষাঢ় ১৯ ১৪২৭,   ১১ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

নিউজিল্যান্ডের কাছে ক্ষমা চাইলেন স্টোকস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:২৪ ১৫ জুলাই ২০১৯   আপডেট: ১০:৩১ ১৫ জুলাই ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ইংল্যান্ডের হয়ে খেললেও বেন স্টোকসের জন্ম নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে। বাবার কর্মজীবনের কারণে ইংল্যান্ডে বেড়ে ওঠেন তিনি এবং ক্রিকেট খেলার জন্য ইংলিশ নাগরিকত্ব গ্রহণ করেন এই অলরাউন্ডার। বিশ্বকাপের ফাইনালে নিজের জন্মভূমিকে হারিয়ে প্রথমবার ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতালেন বেন স্টোকস।

বেন স্টোকসের স্কুল জীবন কেটেছে নিউজিল্যান্ডে। সে কথা উঠতেই কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি। বলেন, দুর্দান্ত দল এই নিউজিল্যান্ড। ওদের বিরুদ্ধে এই ফাইনাল ম্যাচটা আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে। নিউজিল্যান্ড দলের বেশির ভাগ সদস্যই আমার বন্ধু। ওদের জন্য খারাপ লাগছে।

নিউজিল্যান্ড দলের কাছে ক্ষমা চাওয়া প্রসঙ্গে স্টোকস বলেন, আমি ওদের অধিনায়ক কেন উইলিয়ামসনকে বলে এলাম, আমি সারা জীবনের জন্য তাদের কাছে ক্ষমাপ্রার্থী হয়ে থাকব। শেষ ওভারে যখন চার মারলাম, তখনই কেনের কাছে ক্ষমা চেয়ে নিই।

স্টোকস আরো বলেন, এই জয়ে সবার সমান অবদান রয়েছে। ব্যাট করার সময়ে শেষের দিকে কম বলে বেশি রান করতে হত। সতীর্থ জস বাটলারকে বার বার বলছিলাম, শেষ পর্যন্ত খেলতে হবে আমাদের একজনকে। সেই পরিকল্পনা সফল হওয়ায় আরো আনন্দ হচ্ছে।

ইংল্যান্ড অধিনায়ক অইন মর্গ্যানও বিশ্বকাপ জিতে সবার প্রথমেই নিউজিল্যান্ডের এই লড়াইয়ের প্রশংসা করেছেন। তার কথায়, উইলিয়ামসন ও তার দলের প্রতিটি সদস্যের জন্য আমার সহানুভূতি রয়েছে। ক্রিকেট মাঠে লড়াইয়ের দারুণ দৃষ্টান্ত আজ স্থাপন করেছে ওরা।

ডেইলি বাংলাদেশ/এনকে