Alexa নিউইয়র্কে বর্ষবরণ উৎসব পালিত

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

নিউইয়র্কে বর্ষবরণ উৎসব পালিত

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫২ ১৫ এপ্রিল ২০১৯   আপডেট: ১২:৫৪ ১৫ এপ্রিল ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নিউইয়র্কে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পয়লা বৈশাখ পালন করা হয়েছে। স্থানীয় সময় ১৩ এপ্রিল সন্ধ্যায় বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কসের বাংলাবাজার এলাকার একটি রেষ্টুরেন্টে জমকালো এ অনুষ্ঠানের আয়োজন করে।

যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালিদের সামাজিক সংগঠন বাংলা ক্লাব ইউএসএ ইনক এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে বাংলা নববর্ষের প্রথম প্রহরে কেক কাটা হয়। আয়োজন জুড়ে আরো ছিলো শুভেচ্ছা বক্তব্য, বৈশাখী আপ্যায়ন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ সময় উপস্থিত অতিথিরা মনোমুগ্ধকর এ অনুষ্ঠানের জন্য আয়োজকদের প্রশংসা করেন। তারা বলেন, বাংলা ক্লাবের এ আয়োজন প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশের সংস্কৃতির সঙ্গে পরিচিত করাতে সত্যিই অসাধারণ ভূমিকা রাখবে।

আয়োজকরা বলেন, বাংলা ক্লাব প্রতিষ্ঠা করা হয় প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু কিশোরসহ মূলধারায় বাঙালি সংস্কৃতিকে তুলে ধরার প্রত্যয়ে। তারা বলেন, সে লক্ষকে সামনে নিয়ে আমরা এ আয়োজন করেছি।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী তুহিন আজাদ রোজি, শিপু চাকলাদার ও আজিজুল হক। তাদের অসাধরণ পরিবেশনা হল ভর্তি দর্শক প্রাণভরে উপভোগ করেন।

বর্ষবরণ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ। এতে সভাপতি আবুল কালাম পিনুর সভাপতিত্বে এবং সাংস্কৃতিক কর্মী মাকসুদা আহমেদ ও জুঁই ইসলামের উপস্থাপনায় ব্যতিক্রমী এই আয়োজনে আরো বক্তব্য রাখেন ব্যান্ডস’র সহ-সভাপতি রফিকুল ইসলাম, প্রবীণ কমিউনিটি নেতা আবদুল বাছির খান, সংগঠনের উপদেষ্টা মীর সারোয়ার আলী প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর