নিউইয়র্কে করোনায় আরো ৬ বাংলাদেশির মৃত্যু

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭,   ০৯ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

নিউইয়র্কে করোনায় আরো ৬ বাংলাদেশির মৃত্যু

প্রবাস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৬ ২২ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:১০ ২২ এপ্রিল ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

মহামারি করোনাভাইরাসে নিউইয়র্কের বিভিন্ন হাসপাতালে মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় আরো ৬ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে ১৬৬ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

সিটি স্বাস্থ্য দফতরের প্রাপ্ত তথ্য অনুযায়ী এরা হলেন- নিউইয়র্কের উডসাইডের বাসিন্দা মাদারীপুরের আহমেদ কবীরউদ্দিন, টাঙ্গাইলের আলিয়া রাজ্জাক এবং কুইন্সের রিচমন্ডহীলের বাসিন্দা সফি হায়দার খান, লং আইল্যান্ডের বাসিন্দা গাজীপুরের মোহাম্মদ ইসলাম বাবুল, ব্রুকলীনের বাসিন্দা নোয়াখালীর সিরাজুল ইসলাম ওরফে সিরাজ সারেং ও জ্যামাইকায় বসবাসরত বিয়ানিবাজারের আব্দুস সালাম খান।

এদিকে মঙ্গলবার নিউইয়র্ক সিটিতে আরো ৪৮১ জনের মৃত্যু হয়েছে। তবে আগের দিনের চেয়ে ৩ জন বেশি হলেও হাসপাতালে ভর্তি এবং আইসিইউতে কমেছে রোগীর সংখ্যা। 

এদিকে চীনের উহান থেকে গত বছরের ডিসেম্বরে ছড়িয়ে পড়া এই ভাইরাসে এ পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আর আক্রান্ত ও মৃত উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। 

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত ৮ লাখ ১৯ হাজার ১৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৩৪৩ জনের।

ডেইলি বাংলাদেশ/জেডআর