Alexa নালিতাবাড়ীতে আওয়ামী লীগের প্রার্থী বাছাই বুধবার

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

নালিতাবাড়ীতে আওয়ামী লীগের প্রার্থী বাছাই বুধবার

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি

 প্রকাশিত: ১৮:৩৭ ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৮:৩৭ ২৯ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়েছেন ৬ জন। তবে ৪ জন তাদের মনোনয়ন ফরম দলীয় কার্যালয় থেকে সংগ্রহ করেছেন। আর এ প্রার্থিতা থেকে সরে দাঁড়িয়েছেন ২ জন। মনোনয়ন প্রত্যাশী ৪ প্রার্থীর মাঝে ১ জনকে আগামীকাল বুধবার দলীয় কার্যালয়ে গোপন ভোটের মাধ্যমে নির্বাচিত করবেন তৃণমূলের নেতারা।

নির্বাচনকে সামনে রেখে উপজেলা আওয়ামী লীগ সোমবার বিকেলে দলীয় কার্যালয়ে কার্যনির্বাহী কমিটির সভা আহ্বান করে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টারের সভাপতিত্বে ওই সভার প্রথম অধিবেশন শুরু হলেও তিনি চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় সিনিয়র সহসভাপতি আব্দুস সবুরের সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দেয়ার লক্ষ্যে প্রার্থিতা আহ্বান করা হলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা জিয়াউল হোসেন মাস্টার, সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল হালিম উকিল, সাবেক সাধারণ সম্পাদক মোকছেদুর রহমান লেবু, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আছমত আরা আছমা, সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রার্থী হওয়ার ঘোষণা দেন।

তবে জিয়াউল হোসেন মাস্টার ও আছমত আরা আছমা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ না করে তারা নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। সভাপতি জিয়াউল হোসেন মাস্টার ও সাংগঠনিক সম্পাদক আছমত আরা আছমা তাদের প্রার্থীতা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বলেন, আগামীকাল বুধবার ৪ জন প্রার্থীকে উপজেলা আওয়ামী লীগের নেতারা, শহর, ইউপি ও ওয়ার্ড পর্যায়ের ২৮৩ জন নেতাকর্মীরা গোপন ব্যালটের মাধ্যমে ভোট দিয়ে যে কোনো ১ জন প্রার্থীকে দলীয়ভাবে মনোনীত করে জেলা কমিটির কাছে পাঠাবেন। পরে জেলা কমিটি অনুমোদন করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে একক প্রার্থী করে পাঠাবেন। আর বাকি প্রার্থীরা ওই মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচন করে দেবেন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ

Best Electronics
Best Electronics